মেসির খেলা দেখে আজও বিস্মিত হন ইনিয়েস্তা

একসঙ্গে খেলছেন এক যুগেরও বেশি সময় ধরে; কিন্তু লিওনেল মেসির জাদুকরী ফুটবল দেখে আজও বিস্মিত হন বার্সেলোনা অধিনায়ক আন্দ্রেস ইনিয়েস্তা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 April 2017, 09:45 AM
Updated : 24 April 2017, 01:42 PM

রোববার মেসির জোড়া গোলে রিয়াল মাদ্রিদের মাঠে ৩-২ ব্যবধানে জিতে বার্সেলোনা। ক্লাসিকোতে শেষ মুহূর্তের গোলে রুদ্ধশ্বাস জয় এনে দেওয়ার পাশাপাশি ক্লাব জার্সিতে ৫০০ গোল পূর্ণ করেছেন আর্জেন্টিনার এই ফরোয়ার্ড।

চিরপ্রতিদ্বন্দ্বীদের মাঠে জয়ের নায়ক মেসির উচ্ছ্বসিত প্রশংসায় ইনয়েস্তা বলেন, “আমার মতে, লিওর সত্যিকারের মাহাত্ম্য হলো, এত বছর পরেই সে কখনোই চমক দেখানো বন্ধ করে না। ক্লাবের জন্য তাকে দলে পাওয়াটা সম্মানের।”

প্রথমার্ধে কাসেমিরোর গোলে পিছিয়ে পড়ার পর সমতা ফেরান পুরোটা সময় দারুণ খেলা মেসি। দ্বিতীয়ার্ধে ইভান রাকিতিচের দর্শনীয় গোলে অতিথিরা এগিয়ে যাওয়ার পর সমতা ফিরিয়েছিলেন হামেস রদ্রিগেস। তবে যোগ করা সময়ে দুর্দান্ত শটে সান্তিয়াগো বের্নাবেউকে স্তব্ধ করে দেন মেসি।

দলকে সমতা ফেরানো গোলে আরেকটি রেকর্ড নিজের করে নেন তিনি। রিয়ালের কিংবদন্তি আলফ্রেদো দি স্তেফানোকে ছাড়িয়ে লা লিগায় হওয়া ক্লাসিকোতে সর্বোচ্চ গোল এখন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলারের।

চলতি মৌসুমে এখন পর্যন্ত লা লিগায় মেসির গোল সর্বোচ্চ ৩১টি। আর সব প্রতিযোগিতা মিলিয়ে তার গোলসংখ্যা ৪৭টি।

রিয়ালের মাঠে হারলে লা লিগার শিরোপা লড়াই থেকে অনেকটা ছিটকে পড়তো লুইস এনরিকের দল। শেষ মুহূর্তের গোলে পাওয়া এই জয় বার্সেলোনাকে লা লিগার শিরোপা ধরে রাখতে অনেক অনুপ্রণিত করবে বলে জানান ইনিয়েস্তা।

লা লিগার শেষ দিকে এসে দুই দলের পয়েন্টই এখন ৭৫। তবে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে শীর্ষে উঠছে এক ম্যাচ বেশি খেলা কাতালান ক্লাবটি।