শিরোপা-ভাগ্য রিয়ালের হাতেই: জিদান

আগেই মত দিয়েছিলেন, ক্লাসিকো লা লিগার শিরোপা নির্ধারণ করবে না। চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার কাছে হারের পরও একই কথা বললেন জিনেদিন জিদান। রিয়াল মাদ্রিদ কোচ জানালেন, শিরোপা-ভাগ্য নিজেদের হাতে থাকায় শেষ পর্যন্ত ইতিবাচক থাকবে তার দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 April 2017, 10:46 AM
Updated : 24 April 2017, 01:42 PM

গত রোববার রাতে সান্তিয়াগো বের্নাবেউয়ে বার্সেলোনার কাছে ৩-২ গোলে হারে রিয়াল। লা লিগার শেষ দিকে এসে দুই দলের পয়েন্টই এখন ৭৫। তবে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে শীর্ষে আছে এক ম্যাচ বেশি খেলা বার্সেলোনা।

নিজেদের শেষ ছয় ম্যাচে ২ পয়েন্টের বেশি না হারালেই অন্য কারও উপর নির্ভর না করে ২০১২ সালের পর প্রথম লিগ শিরোপার স্বাদ পাবে রিয়াল। কোচও ইঙ্গিত দিলেন সে লক্ষ্য নিয়ে এগুনোর।

“কিছুই বদলায়নি। হতে পারে আজকের পর লা লিগা আরও জমে উঠবে কিন্তু এখনও আমরা আমাদের ওপরই নির্ভর করছি। আজকের ম্যাচটি লা লিগার নিষ্পত্তিমূলক ছিল না; জয়, হার, ড্র-এসবে কিছুই বদলাচ্ছে না।”

“অবশ্যই তিন পয়েন্ট পেলে আরও ভালো হত। আমরা এগিয়ে যাব এবং এরই মধ্যে আগামী বুধবার দেপোর্তিভো লা করুনার বিপক্ষে ম্যাচ নিয়ে ভাবতে শুরু করেছি। আমরা যেটা করছি, সেটার কোনো পরিবর্তন হবে না। শেষ পর্যন্ত আমরা ইতিবাচক থাকব।”

সের্হিও রামোসের লালকার্ডের পর ১০ জন নিয়ে সমতায় ফিরেছিল রিয়াল। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে লিওনেল মেসির দারুণ গোলে ৩ পয়েন্ট নিশ্চিত হয় বার্সেলোনার।

জিদান অবশ্য রামোসের লালকার্ড নিয়ে ওঠা প্রশ্নে কৌশলী উত্তর দিয়েছেন।

“রেফারি সের্হিওকে লালকার্ড দেখানোর সিদ্ধান্ত নিয়েছিলেন, আমাদের অবশ্যই সেটা মেনে নিতে হবে।”