চিলির ইতিহাসের ‘সেরা প্রজম্ম’

কোপা আমেরিকায় টানা দ্বিতীয় শিরোপা জেতা চিলির খেলোয়াড়রা সব সময় সেরাদের মধ্যে জায়গা পাবে বলে দাবি করেছেন মিডফিল্ডার আর্তুরো ভিদাল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 June 2016, 11:39 AM
Updated : 27 June 2016, 11:39 AM

কোপা আমেরিকার শতবর্ষী আসরের ফাইনালে আর্জেন্টিনাকে টাইব্রেকারে ৪-২ ব্যবধানে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো শিরোপা জেতে চিলি। গত বছর দেশের মাটিতে এই আর্জেন্টিনাকেই টাইব্রেকারে হারিয়ে কোপা আমেরিকায় প্রথম শিরোপা জিতেছিল তারা।

যুক্তরাষ্ট্রের মেটলাইফ স্টেডিয়ামে টাইব্রেকারে নিজেদের প্রথম শট থেকে গোল করতে পারেননি ভিদাল। তবে পরের চারটি শট জালে পাঠিয়ে চিলিকে শিরোপা জেতান নিকোলাস কাস্তিও, আরানগুইস, জ্যঁ বোশেজু ও ফ্রান্সিসকো সিলভা।

আর্জেন্টিনার পক্ষে টাইব্রেকারে গোল করতে পারেননি অধিনায়ক লিওনেল মেসি ও লুকাস বিগলিয়া।

ম্যাচ শেষে ভিদাল বলেন, “খুব ভালো একটি জাতীয় দলের বিপক্ষে কঠিন এক ফাইনাল ছিল এটা। গুরুত্বপূর্ণ বিষয় হলো আমরা জিতেছি এবং আমরা আমাদের লক্ষ্য অর্জন করেছি।”

“এই প্রজন্মের খেলোয়াড়রা সব সময় সেরাদের মধ্যে থাকবে। এই জাতীয় দলের কোনো সীমা নেই। এটা আমাদের উপর বিশ্বাস রাখা মানুষগুলোর জন্য। আমরা সব সময় যতটা সম্ভব চিলির নাম ঊর্ধে রাখব।”

টাইব্রেকারে গোল করতে ব্যর্থ হওয়া নিয়ে বায়ার্ন মিউনিখের এই তারকা মিডফিল্ডার বলেন, “শেষ মুহূর্তে আমি আমার মন পরিবর্তন করেছিলাম। কিন্তু আমার সতীর্থরা আমার পাশে ছিল। আমার সব সময়ই মনে হয়েছে, আমরা জিততে পারি।”