চুয়াডাঙ্গায় সজীব হত্যার আরও ২ আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

চুয়াডাঙ্গায় স্কুলছাত্র সজীব হত্যা মামলার আরও দুই সন্দেহভাজন র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছে।

চুয়াডাঙ্গা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Oct 2016, 03:30 AM
Updated : 20 Oct 2016, 04:28 AM

দামুড়হুদা থানার এস আই মহিতুর রহমান জানান, বুধবার রাত পৌনে ৩টার দিকে চুয়াডাঙ্গার দর্শনা শান্তিপাড়ার বাইপাস সড়কের পাশে গোলাগুলির এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- চুয়াডাঙ্গা সিএ্যান্ডবি পাড়ার হামিদুলের ছেলে সবুজ। আর শাকিল দামুড়হুদা শহরের আব্দুল কাদেরের ছেলে।

তারা দুজনেই চুয়াডাঙ্গা ভি জে স্কুলের অষ্টম শ্রেণির ছাত্র মাহফুজ আলম সজীবকে অপহরণ করে হত‌্য‌ার ঘটনায় দায়ের করা মামলার আসামি বলে জানিয়েছে পুলিশ। 

এ মামলার প্রধান আসামি সদর উপজেলার আলোকদিয়া ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের সদস্য রাকিবুল ইসলাম রাকিবও গত ১৭ সেপ্টেম্বর র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত হন।

বুধবার রাতের বন্দুকযুদ্ধের বিস্তারিত বিবরণ র‌্যাবের কাছ থেকে পাওয়া যায়নি। তবে লাশ হস্তান্তরের সময় ঘটনার যে বিবরণ র‌্যাবের পক্ষ থেকে পুলিশকে দেওয়া হয়েছে তা জানা গেছে এস আই মহিতুরের কাছ থেকে।

তিনি বলেন, র‌্যাবের একটি দল রাতে চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা শান্তিপাড়া এলাকায় গেলে ‘একদল সন্ত্রাসী’ গাড়ি লক্ষ্য করে গুলি ছোড়ে। এরপর র‌্যাবও পাল্টা গুলি চালায়।

“এক পর্যায়ে হামলাকারীরা পিছু হটে যায়। পরে তল্লাশি চালিয়ে দুই জনের লাশ পাওয়া যায়।”

র‌্যাব ঘটনাস্থল থেকে দুটি গুলি, একটি শাটারগানসহ ধারালো অস্ত্র উদ্ধার করেছে বলে ও এস আই মহিতুর জানান।

দামুড়হুদা ব্রিজপাড়ার হাবিবুর রহমানের ছেলে সজীবকে গত ২৯ জুলাই দামুড়হুদা উপজেলা পরিষদ চত্বরের কৃষিমেলা থেকে অপহরণ করার পর পরিবারের কাছে ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা।

এক মাস পর গত ৩১ অগাস্ট চুয়াডাঙ্গা শহরের সিঅ্যান্ডবিপাড়ায় রাকিব মেম্বরের একটি কারখানার সেপটিক ট্যাংক থেকে সজীবের গলিত লাশ উদ্ধার করে র‌্যাব।

সজীবের মামা আবদুল হালিম ওই দিনই রাকিবসহ ছয়জনকে আসামি করে দামুড়হুদা মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন। সজীবের খুনিদের বিচারের দাবিতে চুয়াডাঙ্গায় মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচিও পালিত হয়।

এ মামলার বাকি তিন আসামি গ্রেপ্তার হয়ে কারাগারে রয়েছে।