আসছে যাদু রিছিলের দ্বিতীয় একক অ্যালবাম

দুই বছর পর নিজের দ্বিতীয় একক অ্যালবাম নিয়ে হাজির হচ্ছেন যাদু রিছিল।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Sept 2017, 03:40 PM
Updated : 17 Sept 2017, 03:40 PM

প্রথম একক অ্যালবাম ‘দূরের গল্প’ প্রকাশিত হয়েছিলো ২০১৫ সালে। দুই বছর পর দ্বিতীয় একক অ্যালবাম নিয়ে হাজির হচ্ছেন শিল্পী যাদু রিছিল।

গ্লিটজ’কে যাদু রিছিল জানান, দ্বিতীয় এককের জন্য মোট ৭টি গান তৈরি করছেন তিনি। মাসুদ পথিক, সোহেল অটল, আসমা বিথী, প্রান্ত পলাশ, হোসনে আরা জাহান, রিয়াজ মোর্শেদ ও যাদু রিছিলের নিজের লেখা ৭টি গানের মধ্যে বেশির ভাগের কাজই প্রায় শেষ করে ফেলেছেন তিনি। অক্টোবরেই পরিকল্পনা রয়েছে অ্যালবাম প্রকাশের।

এ প্রসঙ্গে তিনি বলেন, “এখন অ্যালবামের চল উঠে যাচ্ছে। তবুও আমি একক অ্যালবাম প্রকাশের উদ্যোগ নিয়েছি। মূলত গতানুগতিক প্রেমের গানের বাইরে ভিন্ন ভিন্ন বিষয় ভিত্তিক ৭টি গানকে এক মোড়কে রাখার ইচ্ছা থেকেই অ্যালবামের চিন্তা।”

অ্যালবামে বেশ কয়েকজন কবির লিরিক ব্যবহার করছেন এ শিল্পী। তিনি বলেন, “গতানুগতিক কথার বাইরে বিষয়ভিত্তিক গান লিখে দেয়ার জন্য এই অ্যালবামের গীতিকারদের প্রতি আমি বিশেষভাবে কৃতজ্ঞ। আশা করি শ্রোতাদের সামনে ভিন্নধর্মী কিছু গান নিয়ে হাজির হতে পারবো।”

অ্যালবামের সংগীতায়োজনের কাজ করছেন সোহেল রাজ ও সব্যসাচী সঞ্জয়। দ্বিতীয় এককের বাইরে এ মুহূর্তে বেশ কিছু মিক্সড অ্যালবামের জন্য গান করেছেন রিছিল। সামনে ‘অ্যাক্যুয়েস্টিক গীটারের গান’ নামের একটি অ্যালবাম প্রকাশের ইচ্ছা রয়েছে বলে জানান তিনি।