‘জগ্গা জাসুস’ থেকে গোবিন্দর দৃশ্য বাদ, ক্ষুব্ধ ঋষি কাপুর

সম্প্রতি মুক্তি পেয়েছে ক্যাটরিনা কাইফ ও রণবীর কাপুরের নতুন ছবি ‘জগ্গা জাসুস’। এতে বিশেষ একটি দৃশ্যে অভিনয় করেছিলেন গোবিন্দ। কিন্তু মুক্তির পর সিনেমায় তার অভিনীত অংশ দেখতে না পেয়ে বিস্মিত হয়েছেন তিনি।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 July 2017, 02:59 PM
Updated : 25 July 2017, 02:59 PM

অনুরাগ বসু পরিচালিত ‘জগ্গা জাসুস’ সিনেমাটিতে অভিনয়ের পাশাপাশি সহ-প্রযোজনাও করেছেন রণবীর কাপুর। ছবিতে একটি বিশেষ দৃশ্যের জন্য নব্বই দশকের জনপ্রিয় কমেডি অভিনেতা গোবিন্দকে নেওয়া হয়েছিলো। কিন্তু মুক্তির আগে সিনেমার চূড়ান্ত সম্পাদনায় ফেলে দেওয়া হয় গোবিন্দ অভিনীত দৃশ্যটি। পরিচালকের এমন আচরণকে ‘অপেশাদার’ বলে মন্তব্য করলেন ঋষি কাপুর।

গণমাধ্যমকে দেওয়া সাক্ষাতকারে ঋষি কাপুর বলেন, “গোবিন্দর মতো সিনিয়র অভিনেতার সঙ্গে এমণ আচরণ করাটা তাদের মোটেও উচিত হয়নি। এটা খুবই অপেশাদার আচরণ।” এ সময় ‘জগ্গা জাসুস’এর ভালো ব্যবসা না করার পেছনে পরিচালকের খোমখেয়ালিপনাকেই দায়ী করেছেন এ প্রবীণ অভিনেতা।

টাইমস অফ ইন্ডিয়াকে দেওয়া সাক্ষাতকারে গোবিন্দ বলেন, “শুধুমাত্র কাপুর পরিবারের সম্মানেই আমি এ বিষয়টি নিয়ে মুখ খুলতে চাইনি। আমাকে যখন এ কাজের প্রস্তাব দেওয়া হয়, আমার খুব একটা ইচ্ছে ছিলো না। কিন্তু রণবীর কাপুরের সহ-প্রযোজক হিসেবে আছে বলেই আমি রাজী হয়েছিলাম। কেননা কাপুর পরিবারের সঙ্গে আমার সম্পর্ক একেবারেই আলাদা।”

গোবিন্দ আরও বলেন, “এ ছবির জন্য আমি কোনো পারিশ্রমিক নেইনি। শুটিংয়ের সময় আমি কিছুটা অসুস্থও ছিলাম, তা সত্ত্বেও আমি তাদের সেটা বুঝতে দেইনি। কারণ একজন অভিনেতা হিসেবে আমি আমার পেশাদারি মনোভাব বজায় রেখেছি। সিনেমার কোনো দৃশ্য রাখা কিংবা না রাখার ক্ষমতা পরিচালকের আছে। কিন্তু তারা আমাকে সেটা আগে বলতে পারতো। এভাবে না বলে দৃশ্য ফেলে দেওয়ার বিষয়টি আমার কাছে শোভন মনে হয়নি।”

ঋষি কাপুরের সহমর্মিতার জবাবে গোবিন্দ বলেন, “ঋষি কাপুর যে ভালো পরিবারের সন্তান সেটা তার কথাতেই আবারও প্রমানিত হলো। ভালো রক্ত কখনো খারাপ কথা বলতে পারে না।”

১৯৮৬ সালে ‘লাভ এইট্টি সিক্স’ সিনেমা দিয়ে বলিউডে প্রবেশ করেন গোবিন্দ। ‘আলবেলা’, ‘আন্দাজ আপনা আপনা’, ‘মাহির’, ‘কুলি নম্বর ওয়ান’ সহ একাধিক দর্শকপ্রিয় সিনেমায় অভিনয় করেছেন তিনি। সর্বশেষ ২০১৭’তে ‘আ গায়া হিরো’ সিনেমায় দেখা গেছে তাকে।