সৌমিত্রের অ্যালবামে দুই বাংলার তারকা শিল্পীরা

বাংলাদেশের অ্যালবামে আবৃত্তি করেছেন কলকাতার কিংবদন্তি অভিনেতা ও আবৃত্তিকার সৌমিত্র চট্টোপাধ্যায়। অ্যালবামের ভিডিওতে অভিনয় করেছেন দুই বাংলার তারকাশিল্পীরা।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 July 2017, 01:50 PM
Updated : 23 July 2017, 01:50 PM

যুক্তরাষ্ট্র প্রবাসী  সাংবাদিক, কবি ও ঔপন্যাসিক দর্পণ কবিরের লেখা কবিতা নিয়ে সাজানো হয়েছে অ্যালবাম ‘বসন্ত নয়, অবহেলা’। অ্যালবামে সৌমিত্র চট্টোপাধ্যায়ের সঙ্গে কন্ঠসঙ্গত করেছেন মধুমিতা বসু। মোট ২০টি কবিতার আবৃত্তি নিয়ে সাজানো অ্যালবামটির সংগীতায়োজন করেছেন বাংলাদেশের সংগীতশিল্পী আদিত্য সন্ন্যাসী এবং কলকাতার সংগীত পরিচালক কুন্দন সাহা।

‘বসন্ত নয় অবহেলা’ অ্যালবামটিতে আবৃত্তিই শুধু নয়, থাকছে এর ভিডিওচিত্রও। এই ভিডিওচিত্রগুলোতে অভিনয় করেছেন দুই বাংলার তারকাশিল্পীরা। তারা হলেন, অভিনেতা সৈয়দ হাসান ইমাম-লায়লা হাসান, খায়রুল আলম সবুজ-শম্পা রেজা, চিত্রনায়ক আশিক চৌধুরী-চিত্রনায়িকা অঞ্জলী সাথী, তানিন সোবা-উদয় খান, কলকাতার চিত্রনায়ক মৈনাক-চিত্রনায়িকা পায়েল মুখার্জী এবং সেখানকার আরও কয়েকজন অভিনয়শিল্পী।

ঢাকা, কলকাতা এবং সিলেট জাফলংয়ের বিভিন্ন মনোরম লোকেশনে এই অ্যালবামটির চিত্রগ্রহন করা হয়েছে। এটি পরিচালনা এবং সার্বিক তত্ত্বাবধান করছেন সাঈদ তারেক।

তিনি জানান, আসন্ন ঈদুল আযহায় বাংলাদেশের একটি স্যাটেলাইট চ্যানেলে ‘বসন্ত নয়- অবহেলা’ প্রচারিত হওয়ার কথা রয়েছে। খুব শীঘ্রই ঢাকা এবং কলকাতায় অ্যালবামটি প্রকাশ করা হবে। এটি প্রযোজনা এবং বাজারজাত করছে বাংলাদেশের প্রযোজনা সংস্থা স্টার এন্টারটেইনমেন্ট ইন্টারন্যাশনাল এবং ভারতের মৈত্রী মল্টিমিডিয়া প্রডাকশন্স কোম্পানী।