বাচসাস নির্বাচনে জয়ী আবদুর রহমান-নিশান প্যানেল

নতুন নির্বাচিত কমিটি পেলো বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস)। শুক্রবার ভোটগ্রহণ শেষে শনিবার প্রকাশিত ফলাফলে জয়ী হয়েছে আবদুর রহমান-নিশান প্যানেল।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 July 2017, 11:32 AM
Updated : 22 July 2017, 12:25 PM

চলচ্চিত্র সাংবাদিকদের সবচেয়ে বৃহৎ সংগঠন বাচসাস। জমজমাট লড়াইয়ের মধ্যদিয়ে গতকাল সম্পন্ন সংগঠনটির নির্বাচন। বাচসাস নির্বাচনে এবারই প্রথম ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ হয়। এবার মোট ভোটার ছিলো ৪৭১ জন। তবে ভোট প্রদান করেন ৪০৪ জন। এছাড়া সদস্য পদে ৬টি, সম্পাদকীয় পদে ৯টি ভোট বাতিল হয়। নির্বাচনে ২১টি পদের বিপরীতে অংশ নিয়েছেন ৪২ প্রার্থী।

নির্বাচনে লিটন আরশাদ-কামরুল হাসান দর্পন প্যানেলকে হারিয়ে নিরঙ্কুশ জয় পেয়েছে আবদুর রহমান–ইকবাল করিম নিশান প্যানেল। গতকাল রাত ৯টায় ভোটের ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার ফরিদ বাশার।

এর ফলে দ্বিতীয়বারের মতো সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন আবদুর রহমান ও ইকবাল করিম নিশান। আবদুর রহমান পেয়েছেন ২৫৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী লিটন এরশাদ পেয়েছেন ১৩৯ ভোট। সাধারণ সম্পাদক পদে ইকবাল করিম নিশান পেয়েছেন ২৮৪ ভোট। তার নিকটতম প্রার্থী কামরুল হাসান দর্পণ পেয়েছেন ১১২ ভোট।

ফল ঘোষণার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় নবনির্বাচিত সভাপতি গণমাধ্যমকে উদ্দেশ্য করে বলেন, “সামনে ঐতিহ্যবাহী এ সংগঠনের ৫০ বছরপূর্তি হবে। সবাইকে নিয়ে এটি আমরা উদযাপন করব। আর বাচসাসকে শক্তিশালী সংগঠনে পরিণত করার জন্য সবাইকে পাশে চাই।”

সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন বাদল আহমেদ ও সীমান্ত খোকন । সহ-সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন হামিদ মোহাম্মদ জসিম। অর্থ সম্পাদক নবীন হোসেন, সাংগঠনিক সম্পাদক সৈকত সালাহউদ্দিন, আন্তর্জাতিক ও গবেষণা সম্পাদক রিমন মাহফুজ, মহিলা বিষয়ক সম্পাদক আবিদা নাসরিন কলি, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক রেজাউর রহমান রিজভী, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুল্লাহ জেয়াদ ও দফতর সম্পাদক নির্বাচিত হয়েছেন মইনুল হক রোজ।

কার্যনির্বাহী সদস্য পদে বিজয়ীরা হলেন, মাহফুজ সিদ্দিকী, রাজা সিরাজ, মনিরুল ইসলাম মানিক , শফিকুল আলম মিলন, সিরাজুল ইসলাম সিরাজ, রেজাউল করিম রেজা, মুজাহিদ সামিউল্লাহ , সুরাইয়া রহমান মনি ও রাহাত সাইফুল।