জুরানা কেকার ‘সুর খুঁজে না পাই’

কেরিয়ারের তৃতীয় একক অ্যালবাম ‘সুর খুঁজে না পাই’ প্রকাশ করলেন রবীন্দ্র সঙ্গীত শিল্পী জুরানা কেকা। সম্প্রতি জি সিরিজের ব্যানারে অ্যালবামটি বাজারে প্রকাশিত হয়েছে।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 May 2017, 01:25 PM
Updated : 23 May 2017, 01:25 PM

ঈশ্বরের সঙ্গে মানুষের সুন্দর সর্ম্পক রবীন্দ্রনাথ ঠাকুর তার বেশ কিছু গানের মধ্যে উপস্থাপন করেছেন। মূলত সেই পূজা অর্চনার গানগুলো থেকে সাতটি গান নিয়ে প্রকাশ করা হলো জুরানা কেকার ‘সুর খুঁজে না পাই’ অ্যালবামটি।

অ্যালবাম প্রসঙ্গে গ্লিটজকে জুরানা কেকা বলেন, “আমার অনেক দিনের ইচ্ছে ছিলো রবীন্দ্রনাথের জন্মবার্ষিকী উপলক্ষে একটি অ্যালবাম প্রকাশ করা। মূলত সেই লক্ষ্যেই অ্যালবামের জন্য পূজা পর্যায়ের গানগুলো নির্বাচন করেছি।”

অ্যালবামে থাকা গানগুলো হচ্ছে-  ‘এ মণিহার’, ‘আজি বিজন ঘরে’, ‘তুমি কেমন করে’, ‘চাঁদের হাসি’, ‘আমার মন যখন’, ‘আধেক ঘুমে’ ও ‘আজি যত তারা’।

অ্যালবামের নামকরণ প্রসঙ্গে গ্লিটজকে জুরানা কেকা বলেন, “এই নামটি আমার অ্যালবামের তৃতীয় গান থেকে নেওয়া হয়েছে। আমার কাছে মনে হয়েছে ‘সুর খুঁজে না পাই’ নামটি অ্যালবামের সঙ্গে অর্থবোধক। কারণ রবীন্ত্রনাথ ঠাকুরকে প্রাণ দিয়ে অনুধাবন করতে হয়, মূলত তাকে বোঝার জন্য এটি আমার একটি প্রয়াস।”

এর আগে জুরানা কেকার আরো দুটি রবীন্দ্র সঙ্গীতের অ্যালবাম অগ্নিবীনার ব্যানারে বাজারে প্রকাশিত হয়েছে। অ্যালবাম দুটো হচ্ছে- ‘শ্রাবণ দিন যায়’ ও ‘শঙ্খধ্বনি’।