মৌ-নোবেলের ‘সবুজের আলতো পথ’

ঈদুল ফিতরে ‘হাইওয়ে’ নাটকটি দিয়ে অনেকদিনপর ছোটপর্দায় সাড়া ফেলেছিলেন আদিল হোসেন নোবেল ও সাদিয়া ইসলাম মৌ জুটি। ঈদুল আজহা উপলক্ষ্যেও নতুন নাটক ‘সবুজের আলতো পথ’-এ অভিনয় করেছেন তারা।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 August 2016, 09:12 AM
Updated : 28 August 2016, 09:12 AM

একযুগ আগে দাম্পত্য জীবনে ঘটে যাওয়া দুঃখজনক ঘটনার পর ফিরে এসে অতীত জীবনের সেই সময়ের মূর্হুতগুলোকে ঘিরে নস্টালজিক হয়ে ওঠার গল্প নিয়ে র্নিমিত হয়েছে নাটক ‘সবুজের আলতো পথ’। নাটকটি নির্মাণ করেছেন কৌশিক শঙ্কর দাস।

নাটকটিতে অভিনয় প্রসঙ্গে নোবেল গ্লিটজকে বলেন, “একটু ব্যতিক্রমধর্মী চরিত্রে আমি এই নাটকে অভিনয় করেছি। নাটকের গল্পটা খুবই কষ্টের।”

নোবেল জানালেন, জীবনঘেঁষা এই নাটকে উঠে এসেছে কঠিন বাস্তবতার মুখোমুখি হয়ে ভালবাসায় ভুল বোঝাবুঝির গল্প।

তিনি বলেন, “আমাদের জীবনের বাস্তবতা অনেক সময় আসলেই খুবই কঠিন। বাস্তবাটা অনেক সময় সবচেয়ে আপন মানুষটিকেও দূরে সরিয়ে দেয়। এধরনের একটা গল্প এই নাটকে আমরা দেখতে পাবো। এইরকম ঘটনা আসলে যে কোন মানুষের জীবনেই ঘটতে পারে।”

নাটকের গল্প ও চিত্রনাট্য লিখেছেন প্রসূন রহমান।

বতর্মান সময়ের প্রেক্ষাপটে নাটকটির প্রাসঙ্গিকতা প্রসঙ্গে গ্লিটজকে নির্মাতা কৌশিক শংকর দাস বলেন, “একজন নির্মাতা কোন সময়টাকে দশর্কের কাছে গল্পটাকে উপস্থাপন করছে তার উপর র্নিভর করে গল্পের প্রাসঙ্গিকতা। যেহেতু আমরা বতর্মান সময়েই নাটকের দৃশ্যধারনের কাজ করছি সেহেতু এটি বতর্মান সময়েরই গল্প। এখানে সমাজ পরিবতনে কোন বার্তা নেই। এটি শুধুই একটি দম্পতির জীবনে ঘটে যাওয়া একটি দুর্ঘটনার গল্প।”

ঈদুল আজহা উপলক্ষে এনটিভির পর্দায় সাতটি নাটক নিয়ে সাজানো হয়েছে ‘ভালোবাসার সাতরঙ’ আয়োজনটি। এই আয়োজনের অংশ হিসেবেই প্রচারিত হবে নোবেল ও মৌ অভিনীত এই নাটকটি।