ঈদেই আসছে ‘রক্ত’

কিছুদিন আগেই খবর এসেছিল শুটিং-এর কাজ বাকি থাকায় আসছে ঈদে মুক্তি পাচ্ছে না পরীমণি অভিনীত বহুল প্রতিক্ষীত সিনেমা ‘রক্ত’। সিনেমার প্রযোজনা প্রতিষ্ঠান থেকেই এসেছিল এই ঘোষণা। সেই জাজই দুই সপ্তাহের মধ্যেই বদলে ফেলল সিদ্ধান্ত; ঈদেই মুক্তি পাচ্ছে ওয়াজেদ আলি সুমনের সিনেমাটি।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 August 2016, 10:08 AM
Updated : 25 August 2016, 10:08 AM

বিষয়টির সত্যতা গ্লিটজকে নিশ্চিত করেছেন জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ। তিনি বলেন, “ঈদে আমরা ‘রক্ত’ সিনেমাটি মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। সিনেমার যে কাজ অসমাপ্ত ছিলো তা সম্পন্ন হয়েছে।”

সম্প্রতি ‘রক্ত’ সিনেমাটির টিজার ও ‘ডানাকাটা পরী’ গানটি প্রকাশ করে জাজ মাল্টিমিডিয়া। ইউটিউবে গানটি প্রকাশের সঙ্গে সঙ্গেই ঝড় তোলে টিজার ও গানটি। জয় করে পরীভক্তদের হৃদয়।

ঈদে মুক্তির মিছিলে থাকা সিনেমার তালিকায় প্রথম থেকেই ‘রক্ত’ সিনেমাটি বেশ শক্ত অবস্থানে থাকলেও হঠাৎ সিদ্ধান্ত বদল করে সিনেমাটির বাংলাদেশের প্রযোজনা সংস্থা জাজ মাল্টিমিডিয়া। ঈদে ‘রক্ত’ সিনেমার বদলে ‘প্রেম কি ‍বুঝিনি’ সিনেমাটি মুক্তি দেওয়ার সিদ্ধান্ত গ্রহন করেন তারা। এর আগে যা গ্লিটজকে নিশ্চিত করেছিলেন আব্দুল আজিজ নিজেই। 

ওই সময় তিনি বলেছিলেন, “রক্ত সিনেমার শুটিং-এর কাজ এখনোও বাকি। আগে সিনেমার সব কাজ চূড়ান্তভাবে শেষ হোক তারপরেই ‘রক্ত’ সিনেমাটি মুক্তির ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।”

তিনি আরো জানিয়েছিলেন, “এবারের ঈদে জাজ মাল্টিমিডিয়া থেকে আমরা শুধুমাত্র একটি সিনেমাই মুক্তি দিচ্ছি। তা হলো ‘প্রেম কি বুঝিনি’।”

আজিজ এবার জানালেন, শুভশ্রী ও ওম অভিনীত সিনেমাটি মুক্তি পাচ্ছে না ঈদে। 

জাজ মাল্টিমিডিয়া ও এসকে মুভিজের যৌথ প্রযোজনায় রোমান্টিক ও কমেডি ধাঁচের ‘প্রেম কি বুঝিনি’ সিনেমাটি পরিচালনা করেছেন সুদীপ্ত সরকার। সিনেমায় জুটিবেধে অভিনয় করেছে কলকাতার দুই অভিনয়শিল্পী ওম ও শুভশ্রী। এছাড়াও একটি বিশেষ চরিত্রে জান্নাতুল ফেরদৌস পিয়াকে সিনেমায় দেখা যাবে।

শুরু থেকেই অবশ্য ‘রক্ত’ সিনেমাটিকে ঘিরে তৈরি হয়ে নানা নাটকীয়তা। সিনেমাটি প্রথমে মালেক আফসারির পরিচালনার কথা থাকলেও পরবর্তীতে নির্মাতার আসনে বসেন ওয়াজেদ আলী সুমন। এরপরে ঈদে সিনেমাটির মুক্তি পাওয়া না পাওয়া নিয়ে শুরু হয় আরেক অধ্যায়।