ধোঁকা দিয়েছেন ‘জন স্নো’!

এইচবিও’র জনপ্রিয় টিভি সিরিজ ‘গেইম অফ থ্রোনস’-এর পঞ্চম সিজনে জন স্নোর মৃত্যুতে অবিশ্বাসের দৃষ্টিতে টিভি স্ক্রিনে তাকিয়েছিলেন অজস্র ভক্ত। জন স্নো পুনর্জন্মে ফিরে আসবেন কি আসবেন না, বিগত বছরের আলোচনার বিষয় ছিল এটিই। সবার আশা পূরণ করে ‘গেইম অফ থ্রোনস’ এ আবারও ফিরেছে ওয়ালের লর্ড কমান্ডার জন স্নো, আর এই প্রত্যাবর্তনের গোপনীয়তা রক্ষার জন্য নিজের সহকর্মীদের পর্যন্ত মিথ্যা কথা বলতে হয়েছে এই চরিত্রের রূপদানকারী কিট হ্যারিংটনকে।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 May 2016, 10:39 AM
Updated : 5 May 2016, 10:57 AM

এমনকি, এন্টারটেইনমেন্ট উইকলি এবং ভ্যারাইটি ডটকম-কে দেওয়া বিস্তারিত কয়েকটি সাক্ষাৎকারে হ্যারিংটন জানিয়েছিলেন, পঞ্চম সিজনেই ছিল জন স্নো হিসেবে ‘গেইম অফ থ্রোনস’ সিরিজটিতে তার শেষ উপস্থিতি। শুধু সিরিজটির গোপনীয়তা রক্ষার জন্য পুরো এক বছর ধরে গণমাধ্যম এবং কলাকুশলীদের মিথ্যা কথা বলে এসেছেন ব্রিটিশ এই অভিনেতা।

“প্রথমে ভেবেছিলাম এতে দারুণ মজা পাবো। কিন্তু আমাকে অনেক কাছের বন্ধু এবং সহকর্মীকে মিথ্যা বলতে হয়েছে। যতই সময় গিয়েছে, আমি ততই অনুভব করেছি, আমি তাদের সঙ্গে প্রতারণা করছি। তাই পরে আমি ধীরে ধীরে সবাইকে জানাতে শুরু করি।” এন্টারটেইনমেন্ট উইকলিকে দেওয়া সাম্প্রতিক এক সাক্ষাৎকারে এই গোপনীয়তার ব্যাপারে জানান তিনি।

এমনকি তার সহকর্মী সোফি টার্নারকে জানানোর পর সানসা চরিত্রে অভিনয় করা সোফি এক দীর্ঘ চিঠিতে তাকে জানান, হ্যারিংটনের সঙ্গে অভিনয় করে কতটা উপভোগ করেছেন তিনি।

পঞ্চম সিজনের শেষ পর্বে নিজেরই ক্রো ব্রাদারদের হাতে স্নোর মৃত্যু গত বছরের টিভি অঙ্গনের অন্যতম আলোচিত ঘটনা। জন স্নোর প্রত্যাবর্তন কামনা করে ভক্তরা একরকম ‘বিদ্রোহ’ই ঘোষণা করেছিল সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে। এর সবকিছুই আড়াল থেকে দেখেছেন কিট হ্যারিংটন। নিজের চরিত্রের মৃত্যুতে এমন তোলপাড় হয়ে যাবে সারা বিশ্বে, স্বপ্নেও ভাবেননি।

গোটা বিষয়টি নিয়ে এবার দুঃখ প্রকাশও করলেন হ্যারিংটন। তিনি বলেন, “পুরো পৃথিবীকে ধোঁকা দেওয়ার জন্য দুঃখিত। সবার কাছে মিথ্যে বলার জন্য আমি ক্ষমা প্রার্থনা করছি। আমি আনন্দিত হয়েছি যখন স্নোর মৃত্যুতে মানুষ মর্মাহত হয়েছে। আমার সবচেয়ে বড় ভয় ছিলো কেউই হয়তো তার মৃত্যু খুব একটা আমলে নিবে না। তারা বলবে, ওহ আচ্ছা। জন স্নো মারা গেছে।”

ষষ্ঠ সিজনের দ্বিতীয় পর্বেই পুনর্জন্ম ঘটেছে জন স্নোর। ভক্তরা এখন তাদের প্রিয় চরিত্রকে আবার ফিরে পেয়ে স্বস্তির নিঃশ্বাস ফেলতেই পারেন।