পরাজিত স্ট্যার্কের প্রশংসা

ক্যারিয়ার সেরা বোলিং করেও জয় এনে দিতে পারেননি মিচেল স্ট্যার্ক। তবে ম্যাচ শেষে অধিনায়ক মাইকেল ক্লার্কের পাশাপাশি নিউ জিল্যান্ড অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালামেরও প্রশংসা পেলেন অস্ট্রেলিয়ার এই পেসার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Feb 2015, 11:34 AM
Updated : 28 Feb 2015, 01:40 PM

নিউ জিল্যান্ড-অস্ট্রেলিয়া ম্যাচে শনিবার বল হাতে আগুন ঝরান স্ট্যার্ক। স্বাগতিকদের ছয় ব্যাটসম্যানকে ফিরিয়ে দেন ২৮ রান খরচ করে। অস্ট্রেলিয়ার এই পেসারের আগের ওয়ানডে সেরা বোলিং ফিগার ছিল ৪৩/৬; গত জানুয়ারি ভারতের বিপক্ষে মেলবোর্নের ম্যাচে ক্যারিয়ারে প্রথমবারের মতো ছয় উইকেট নেয়ার এই কৃতিত্ব দেখিয়েছিলেন স্ট্যার্ক।

ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় সতীর্থ ট্রেন্ট বোল্টের সঙ্গে স্ট্যার্কের প্রশংসায় মাতেন নিউ জিল্যান্ড অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম, “দুটি দলই দেখিয়েছে, তাদের দলে কী মানসম্পন্ন বোলার আছে। স্ট্যার্ক তাদের হয়ে এবং বোল্ট আমাদের হয়ে, দুজনই ছিল অসাধারণ এবং সমর্থন ছিল অবিশ্বাস্য। আমরা কিছু দারুণ গতির বোলিং ও সুইং দেখলাম।”

প্রথম স্পেলে বোলিং করতে এসে নিউ জিল্যান্ডের উদ্বোধনী ব্যাটসম্যান মার্টিন গাপটিলকে ফিরিয়ে বিধ্বংসী বোলিং শুরু করেন স্ট্যার্ক। পরের স্পেলে রস টেইলর ও গ্র্যান্ট এলিয়টকে আউট করে কম রানের ম্যাচ জমিয়ে দেন তিনি।

তৃতীয় স্পেলে ফিরে লুক রনকি এবং ইনিংসের ২২তম ওভারে তৃতীয় ও চতুর্থ বলে অ্যাডাম মিল্ন ও টিম সাউদিকে বিদায় করে অস্ট্রেলিয়ার জয়ের দারুণ সম্ভাবনা জাগান স্ট্যার্ক।

সে সম্ভাবনাটুকু প্যাট কামিন্সের বলে কেন উইলিয়ামসন ছক্কা মেরে শেষ করে দেয়। তবে হারের হতাশার মধ্যেও অস্ট্রেলিয়া অধিনায়ক মাইকেল ক্লার্ক স্ট্যার্কের বোলিংয়ে নিজের মুগ্ধতা জানাতে ভোলেননি, “স্ট্যার্ক একজন প্রতিভাবান খেলোয়াড়।”

“আমি মনে করি, মিচেল স্ট্যার্ক আমার কাছে আজ উল্লেখ করার মতো একজন ছিল। ভালো গতি, ভালো সুইং ছিল”, যোগ করেন তিনি।

স্ট্যার্কের বোলিং তোপে জয়ের জন্য ১৫২ রানের লক্ষ্যে নামা নিউ জিল্যান্ড ১৪৬ রান ‍তুলতেই নয় উইকেট হারায়।