ছক্কাই মারতে চেয়েছিলেন উইলিয়ামসন!

পর পর দুই বলে অ্যাডাম মিল্ন ও টিম সাউদিকে হারিয়ে হারের শঙ্কাতেই পড়ে গিয়েছিল নিউ জিল্যান্ড। শঙ্কার সে মেঘ কেন উইলিয়ামসন উড়িয়ে দেন দারুণ এক ছক্কা মেরে। ম্যাচ শেষে নিউ জিল্যান্ডের এই ডানহাতি ব্যাটসম্যানও জানান, ওই সময় ছক্কা মারার কথাই ভেবেছিলেন তিনিও!

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Feb 2015, 12:36 PM
Updated : 28 Feb 2015, 01:42 PM

অকল্যান্ডে শনিবার জয়ের জন্য ১৫২ রানের লক্ষ্যে নেমে একপর্যায়ে ১৪৬ রান তুলতে ৯ উইকেট হারিয়ে ফেলে নিউ জিল্যান্ড। জিততে দরকার আরো ৬ রানের। ট্রেন্ট বোল্ট স্ট্যার্কের ওভারের শেষ দুই বল কোনোমতে সামলালে পরের ওভারে স্ট্রাইক পান উইলিয়ামসন। পরের ওভারে প্যাট কামিন্সের প্রথম বলটি সীমানাছাড়া করে নিউ জিল্যান্ডও এক উইকেটের শ্বাসরুদ্ধকর জয় এনে দেন তিনি।

৪২ বলে ৪৫ রান তোলা উইলিয়ামসনের ইনিংসে এটিই একমাত্র ছক্কা। ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় এই ছক্কা নিয়েই প্রশ্নের মুখোমুখি হন তিনি। ২৪ বছর বয়সী এ ব্যাটসম্যান বলেন, “হ্যাঁ, আমি বাউন্ডারির অপেক্ষায় ছিলাম, ছয়টাই ঠিক ছিল।”

উদ্বোধনী ব্যাটসম্যান মার্টিন গাপটিলের বিদায়ের পর শনিবার অকল্যান্ডের উইকেটে আসেন উইলিয়ামসন। এরপর একে একে আট সতীর্থের আউট দেখেছেন তিনি। কিন্তু নিজের কাজটা ঠিকঠাক করতে মনকে স্থির রাখার কথা জানান এই ডানহাতি ব্যাটসম্যান।

“আসলে আমি মোট রান মাথা থেকে ঝেড়ে ফেলার চেষ্টা করেছিলাম; শুধু ব্যাট করা নিয়ে ভাবছিলাম। যতক্ষণ সেখানে আপনি থাকতে পারবেন, দাগটা পার করার সুযোগও একটু করে বাড়বে।”

কামিন্সের মাথার ওপর দিয়ে বলটা যখন সীমানা ছাড়িয়ে গেল, তখনকার অনুভূতিও জানান পাঁচ চার ও এক ছক্কায় হার না মানা ৪৫ রানের ইনিংস খেলা উইলিয়ামসন।

“সত্যি বলতে, এটা ছিল চমৎকার। ধারণা করেছিলাম, একটু খাটো লেন্থের বল হতে যাচ্ছে। বলটাকে জায়গা মতো পেয়ে ব্যাটে লাগিয়ে ছক্কা মারাটা দারুণ ছিল।”