এতটা পাওয়ার কথা ভাবেননি বোল্ট!

প্রথম স্পেলে তেমন সাফল্য জোটেনি; মুষড়ে না পড়ে দ্বিতীয় স্পেলে ফিরে অস্ট্রেলিয়ার ব্যাটিং লাইনআপকে গুঁড়িয়ে দিয়েছেন ট্রেন্ট বোল্ট। ক্যারিয়ার সেরা বোলিং করে ম্যাচ সেরার পুরস্কার হাতে নিউ জিল্যান্ডের এই পেসার জানালেন, এতটা পাওয়ার কথা ভাবেননি তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Feb 2015, 07:46 AM
Updated : 28 Feb 2015, 12:40 PM

অকল্যান্ডের ইডেন পার্কে শনিবার অস্ট্রেলিয়ার বিপক্ষে নিউ জিল্যান্ডের শ্বাসরুদ্ধকর জয়ে আগুন ঝরানো বোলিং করেন বোল্ট। পাঁচ ব্যাটসম্যানকে ফিরিয়ে অস্ট্রেলিয়াকে ১৫১ রানে আটকে রাখায় সবচেয়ে বড় ভূমিকা রাখেন তিনি।

২৭ রানে পাঁচ উইকেট নিয়ে অকল্যান্ডের ম্যাচ সেরার পুরস্কার নিতে এসে বোল্ট বলেন, “আমরা তাদেরকে ভালোভাবে বেঁধে ফেলেছিলাম এবং আমার মাথায় দ্বিতীয় স্পেলে ফিরে আসার এবং উইকেট নেওয়ার ব্যাপারটি ছিল। কিন্তু পাঁচ উইকেট পাওয়ার কথা ভাবিনি।”

প্রথম স্পেলে পাঁচ ওভার বোলিং করে ২৪ রান দিলেও উইকেট বঞ্চিত থাকেন বোল্ট। ইনিংসের ১৮তম ওভারে নিজের দ্বিতীয় স্পেলের বোলিং করতে আসেন তিনি। এসময় পাঁচ ওভারে মাত্র তিন রান দিয়ে পাঁচ উইকেট নেন বোল্ট। দ্বিতীয় স্পেলে তিনটি ওভার মেডেন দেন তিনি।

গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল মার্শ, মাইকেল ক্লার্ক, মিচেল জনসন ও মিচেল স্ট্যার্ক-অস্ট্রেলিয়ার এই পাঁচ ব্যাটসম্যানকে আউট করে ওয়ানডেতে ক্যারিয়ার সেরা বোলিং তুলে নেন ২৫ বছর বয়সী এই পেসার। বোল্টের আগের সেরা বোলিং ছিল ৪৪/৪; গত জানুয়ারি ডানেডিনে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে এ সাফল্য পেয়েছিলেন তিনি।

অস্ট্রেলিয়ার বিপক্ষে নিউ জিল্যান্ডের পাওয়া এক উইকেটের শ্বাসরুদ্ধকর জয়ের ম্যাচের সেরা হয়ে বোল্ট এখন দলীয়ভাবে আরো পাওয়ার স্বপ্ন দেখছেন।

“আমরা গত ৬-১২ মাস ধরে ভালো কাজ করছি এবং আরো জয়ের লক্ষ্য নিয়ে আগামী রোববারের ম্যাচের দিকে এগিয়ে যেতে চাই।”