বোল্ট-স্ট্যার্কে মুগ্ধ ম্যাককালাম

অস্ট্রেলিয়াকে এক উইকেটে হারানো কৃতিত্ব বোলারদের বেশি দিচ্ছেন ব্রেন্ডন ম্যাককালাম। তবে সতীর্থ টিম সাউদি ও ট্রেন্ট বোল্ট ছাড়াও অস্ট্রেলিয়ার মিচেল স্ট্যার্ক-এই তিন পেসারের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন নিউ জিল্যান্ডের এই অধিনায়ক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Feb 2015, 09:17 AM
Updated : 28 Feb 2015, 01:29 PM
অকল্যান্ডের ইডেন পার্কে অস্ট্রেলিয়াকে ১৫১ রানে আটকে রাখায় দারুণ অবদান রাখেন বোল্ট। ১০ ওভারে ২৭ রানে পাঁচ উইকেট নেন ২৫ বছর বয়সী এই পেসার। আর অস্ট্রেলিয়ার দুই উদ্বোধনী ব্যাটসম্যান অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নারকে ফেরান আরকে পেসার সাউদি।

ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় বোলিং লাইনআপের এই দুই সতীর্থ সম্পর্কে ম্যাককালাম বলেন, “বোল্ট এবং সাউদি টেস্ট ও ওয়ানডেতে অসাধারণ; কাউকে অশ্রদ্ধা না করেই বলছি, তারা (বোল্ট ও সাউদি) দীর্ঘদিন ধরে ভালো করছে।”

অকল্যান্ডের উইকেট বল হাতে আগুন ঝরিয়েছেন অস্ট্রেলিয়ার স্ট্যার্ক। নিউ জিল্যান্ডের ছয় ব্যাটসম্যানকে ফিরিয়ে অস্ট্রেলিয়ার জয়ের সম্ভাবনা দারুণভাবে জাগিয়ে তুলেছিলেন তিনি। তাই ম্যাচ শেষে প্রতিপক্ষের এই পেসারকে প্রাপ্য প্রশংসা করতে কার্পণ্য করেননি ম্যাককালাম।

“দুটি দলই দেখিয়েছে, তাদের দলে কী মানসম্পন্ন বোলার আছে। স্ট্যার্ক তাদের হয়ে এবং বোল্ট আমাদের হয়ে, দুজনই ছিল অসাধারণ এবং সমর্থন ছিল অবিশ্বাস্য। আমরা কিছু দারুণ গতির বোলিং ও সুইং দেখলাম।”

অস্ট্রেলিয়ার দেয়া ১৫২ রানের লক্ষ্য পূরণ করতে ঘাম ছুটে যায় নিউ জিল্যান্ডের। ১৬১ বল হাতে রেখে জয় তুলে নিলেও নয় উইকেট হারিয়ে বিপদে পড়ে গিয়েছিল স্বাগতিকরা। কেন উইলিয়ামসন কিউইদের মুখে হাসি ফোটান ছক্কা মেরে।

বল হাতে নিজেদের আগ্রাসী রূপটা দেখাতে পারলেও ব্যাটিংয়ে সেটার দেখাতে পারেনি নিউ জিল্যান্ড। ম্যাককালামও তা মেনে নিয়ে জানান, কম রানের ম্যাচটাও দারুণ ছিল।

“ব্যাটিং-বোলিং-ফিল্ডিংয়ে আমরা মাঠে একটা আগ্রাসী দল হতে চেয়েছিলাম। সবাই ৩০০ রানের স্কোর চেয়েছে কিন্তু ১৫০ রানও দারুণ হয়েছে।”