ঢাবি ইংরেজি বিভাগ অ্যালামনাই সোসাইটির নতুন কমিটি

ওয়াজির সাত্তার ও তৌফিক ইমরোজ খালিদীর হাতে আরও এক বছরের জন্য নেতৃত্বের ভার দিল ঢাকা বিশ্ববিদ্যালয় ইংরেজি বিভাগ অ্যালামনাই সোসাইটি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Jan 2015, 05:18 PM
Updated : 30 Jan 2015, 05:45 PM

শুক্রবার সোসাইটির বার্ষিক পুনর্মিলনী অনুষ্ঠানে এ নির্বাচনের নির্বাচন কমিশনার অধ্যাপক ফখরুল আলম নতুন কমিটি ঘোষণা করেন।

১৯২১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠালগ্ন থেকেই চালু হয় ইংরেজি বিভাগ। তবে ইংরেজি বিভাগ অ্যালামনাই সোসাইটি যাত্রা শুরু করে সাড়ে চার দশকেরও বেশি সময় পর, ১৯৮৬ সালে।

প্রতি বছরের মতো এবারো জানুয়ারির শেষ শুক্রবার বার্ষিক পুনর্মিলনীতে মিলিত হন সংগঠনের সদস্যরা।

বিকেল সোয়া ৫টার পর প্রয়াত অধ্যাপক জিল্লুর রহমান সিদ্দিকীর স্মরণে এক মিনিট নিরবতা পালন করে শুরু হয় অনুষ্ঠান। উদ্বোধনী বক্তব্য দেন বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক তাহমিনা আহমেদ।

সোসাইটির সাধারণ সম্পাদক ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী অনুষ্ঠানে সংগঠনের বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন। বক্তব্য দেন অ্যালামনাই সোসাইটির সভাপতি ওয়াজির সাত্তারও।

অনুষ্ঠানের শেষ ভাগে ঘোষণা করা হয় নতুন কমিটি। আবারও সভাপতির দায়িত্ব পান যোগাযোগ বিশেষজ্ঞ ওয়াজির সাত্তার, যিনি ইংরেজি বিভাগের ১৯৭৩ সালে ইংরেজি বিভাগে স্নাতকোত্তর শ্রেণির ছাত্র ছিলেন।

আর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী চতুর্থ মেয়াদের মতো সংগঠনের সাধারণ সম্পাদক দায়িত্ব পান।

 

সহ সভাপতি হিসাবে রয়েছেন ১৯৭৮ সালে এ বিভাগ থেকে মাস্টার্স পাস করা মোশাররাফ হোসাইন ভূইঞা, যিনি আছেন সরকারের মন্ত্রিপরিষদ সচিবের দায়িত্বে।তার সঙ্গে আছেন ব্যবসায়ী ইশতিয়াক মজিদ ও সাবেক আইজিপি হাসান মাহমুদ খন্দকার।

যুগ্ম সম্পাদক হিসাবে রয়েছেন ব্যবসায়ী দেওয়ান এম শাহরিয়ার ও র্যা বের মহাপরিচালক বেনজীর আহমেদ।

গঠনতন্ত্র অনুযায়ী ২৫ সদস্যের এই কমিটিতে কোষাধ্যক্ষের দায়িত্ব পেয়েছেন ইংরেজি বিভাগের অধ্যাপক রুবিনা খান, যিনি আগামী মাসেই বিভাগের চেয়ারপারসনের দায়িত্ব নিচ্ছেন।

সদস্য নির্বাচিত ১৭ জন হলেন-  নর্থ সাউথ ইউনিভার্সিটির সাবেক রেজিস্ট্রার জাফরুল করিম, বাণিজ্য মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব হেদায়েতউল্লাহ আল মামুন, শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব আমিনুল ইসলাম খান, ক্রিড়াবিদ শামিম আল মামুন, ইউনিভার্সিটি অব লিবারেল আর্টসের শিক্ষক এটিএম সাজেদুল হক, অধ্যাপক ফারজানা ইসলাম, সহযোগী অধ্যাপক আব্দুর রাজ্জাক মিয়া, অতিরিক্ত কর কমিশনার এম রফিকুল ইসলাম চৌধুরী ও মো. আব্দুস সামাদ আল আজাদ, নারী উদ্যোক্তা ও ব্যবসায়ী সাবেরা আহমেদ, পুলিশের সহকারী মহা পরিদর্শক মাহফুজুর রহমান, ব্যবসায়ী সাদাকাত হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নীলিমা আক্তার, সরকারি কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসেন, পুলিশ কর্মকর্তা শাহাবুদ্দীন কবির, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শেহরিন আতাউর খান ও আকিভ জাবেদ।