গাজীপুরে ভ্যানচাপায় পোশাক শ্রমিকের মৃত্যু

গাজীপুরের শ্রীপুরে পিকআপ ভ্যানের চাপায় টেক্সটাইল কারখানার এক শ্রমিক নিহত এবং আরও একজন আহত হয়েছেন।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 May 2015, 04:22 AM
Updated : 28 May 2015, 12:08 PM

নিহত শফিক (৪৩) শ্রীপুরের প্যারামাউন্ট টেক্সটাইল নামে একটি কারখানার উইভিং অপারেটর হিসেবে কাজ করতেন। তিনি সিরাজগঞ্জ সদরের দত্তবাড়ি এলাকার মুক্তার হোসেনের ছেলে। 

শ্রীপুর থানার এসআই মো. মুজিবুর রহমান জানান, বৃহস্পতিবার সকাল পৌনে ৬টার দিকে উপজেলার গিলারচালা এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে এ দুর্ঘটনা হয়।

আহত মো. হেলাল উদ্দিন (৩৬) একই কারখানায় কাজ করেন। তিনি বগুড়া সদরের খামারকান্দি এলাকার মাহতাব উদ্দিনের ছেলে। তাকে ঢাকার উত্তরায় একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এসআই মুজিবুর জানান, শফিক ও হেলাল ওই কারখানার সকাল ৬টা থেকে বেলা ২টার শিফটে কাজ করেন। সকাল পৌনে ৬টার দিকে কাজে যাওয়ার জন্য গিলারচালা এলাকায় মহাসড়ক পার হওয়ার সময় একটি পিকআপভ্যান তাদের চাপা দিয়ে পালিয়ে যায়।

পরে এলাকাবাসী তাদের উদ্ধার করে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক শফিককে মৃত ঘোষণা করেন।

এদিকে শফিকের মৃত্যুর খবর পেয়ে বিক্ষুব্ধ সহকর্মী ও অন্য কারখানার শ্রমিকরা রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা কয়েকটি গাড়ির কাচ ভাংচুর করে। তারা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করলে প্রায় এক ঘণ্টা যান চলাচল বিঘ্নিত হয়।

পরে পুলিশ গিয়ে শ্রমিকদের সরিয়ে দিলে সকাল সোয়া ৭টার দিকে মহাসড়কে যানবাহন চলাচল শুরু হয় বলে এসআই মুজিবুর জানান।

প্যারামাউন্ট টেক্সটাইল কারখানার উপ-মহাব্যবস্থাপক (প্রোকিউরমেন্ট) এএইচএম আব্দুর রহমান হাসান জানান, শ্রমিকদের বিক্ষোভের কারণে তাদের সকালের শিফটে ছুটি ঘোষণা করা হয়।