সিফাত ‘হত্যার’ সুষ্ঠু তদন্ত দাবিতে মানববন্ধন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ওয়াহিদা সিফাত হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত ও অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক শিক্ষার্থীরা।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 April 2015, 10:41 AM
Updated : 17 April 2015, 10:41 AM

বিভিন্ন গণমাধ্যমে কর্মরত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক শিক্ষার্থীরা শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে এই মানবন্ধনে অংশ নেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরাও তাদের সঙ্গে ছিলেন।

মানববন্ধন শেষে রাজু ভাস্কর্য থেকে শোক মিছিল নিয়ে চারুকলা অনুষদ হয়ে টিএসসিতে মিলিত হন তারা।

মানববন্ধনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, “বিশ্ববিদ্যালেয় মেধাবী শিক্ষার্থী সিফাতের ওপর নির্যাতন করা হয়েছে। শুধু সিফাত নয়, সারা দেশে এরকম ঘটনা ঘটছে। বর্ষবরণ অনুষ্ঠানেও যৌন নিযাতনের ঘটনা ঘটেছে। এ সব ঘটনাই নিন্দনীয় ও লজ্জার।”

তিনি বলেন, “অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিলেই এ ধরনের নির্যাতন রোধ করা যেতে পারে। কোনো অন্যায়ের সাথে আপস নয়, আমাদের অন্যায়ের প্রতিবাদে সোচ্চার হতে হবে।”

গত ২৯ মার্চ রাতে রাজশাহীর মহিষবাথান এলাকায় শ্বশুরবাড়িতে সিফাতের মৃত্যুর পর তার চাচা মিজানুর রহমান যৌতুকের দাবিতে নির্যাতন ও হত্যার অভিযোগ এনে রাজপাড়া থানায় মামলা করেন।

সিফাতের স্বামী মোহাম্মদ আসিফ প্রিসলি, শ্বশুর অ্যাডভোকেট মোহাম্মদ আলী রমজান ও শাশুড়ি নাজমুন নাহারকে ওই মামলায় আসামি করা হয়েছে।

আসিফকে ইতোমধ্যে গ্রেপ্তার করে পাঁচ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। তার বাবা-মা মামলার পর থেকে পলাতক।

ওয়াহিদা সিফাত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চতুর্দশ ব্যাচের শিক্ষার্থী ছিলেন।