আরও ১০ সম্ভাব্য প্রার্থীকে কারণ দর্শানো নোটিস

তফসিল ঘোষণার পর ছয় দিনে ঢাকা উত্তর ও দক্ষিণে মেয়র, সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর পদে এক হাজার ৪২০ জন সম্ভাব্য প্রার্থী মনোনয়নপত্র নিয়েছেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 March 2015, 06:08 PM
Updated : 24 March 2015, 06:08 PM

এর মধ্যে মেয়র পদে ৩৩ জন, সাধারণ কাউন্সিলর পদে এক হাজার ১৫৮ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ২২৯ জন আগ্রহী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের রিটার্নিং কর্মকর্তা মিহির সারওয়ার মোর্শেদ জানান, মঙ্গলবাবর পর্যন্ত তিনটি পদে ৮৮২ জন আগ্রহী প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এদের মধ্যে ১৫ জন মেয়র, ৭২৪ জন সাধারণ কাউন্সিলর ও ১৪৩ জন সংরক্ষিত  কাউন্সিলর পদে আগ্রহী প্রার্থী রয়েছেন।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের রিটার্নিং কর্মকর্তা মো. শাহ আলম জানান, মঙ্গলবার পর্যন্ত ৫৩৮ জন সম্ভাব্য প্রার্থী মনোনয়পত্র সংগ্রহ করেছেন। এদের মধ্যে ১৮ মেয়র পদে, ৪৩৪ জন সাধারণ কাউন্সিলর ও ৮৬ জন সংরক্ষিত কাউন্সিলর আগ্রহী প্রার্থী রয়েছেন।

সেই সঙ্গে মঙ্গলবার দুই সিটিতে ১০ জন কাউন্সিলর প্রার্থীকে আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে কারণ দর্শানোর নোটিস দেওয়া হয়েছে বলে জানান দুই রিটার্নিং কর্মকর্তা।

তাদের ৪৮ ঘণ্টার মধ্যে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

উত্তর সিটিতে তিন জন সম্ভাব্য সাধারণ কাউন্সির ও দক্ষিণ সিটিতে সাতজন সাধারণ ও সংরক্ষিত সম্ভাব্য কাউন্সিলরকে কারণ দর্শানোর নোটিস দেয়া হয়।

তাদের নামে পোস্টার-বিলবোর্ডের মাধ্যমে আগাম প্রচারণার অভিযোগ রয়েছে।

মঙ্গলবার মনোনয়নপত্র সংগ্রহ

ঢাকা উত্তরে মেয়র পদে নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না, সারা বেগম কবরী, এখলাছ উদ্দিন মোল্লাহ, নাঈম হাসান ও সাইফুল সিরাজ প্রমুখ মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

দক্ষিণে মেয়র পদের জন্য আওয়ামী লীগ সমর্থিত সাঈদ খোকন, স্বতন্ত্র সাংসদ হাজী মো. সেলিম, আইয়ুব হোসেন, আবদুল খালেক ও দিলীপ ভদ্র প্রমুখ মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।