জয়পুরহাটে তিন গাড়িতে আগুন, হামলায় হাত ভাঙল হেলপারের

জয়পুরহাট সদর উপজেলায় খাদ্যপণ্যবাহী দুটি ট্রাক ও একটি যাত্রীবাহী বাস থামিয়ে তাতে আগুন দিয়েছে হরতালসমর্থকরা; তাদের হামলায় ভেঙে গেছে এক ট্রাক চালকের সহকারীর হাত।

জয়পুরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 March 2015, 06:25 AM
Updated : 3 March 2015, 06:25 AM

মঙ্গলবার সকালের দিকে উপজেলা সদরের ও বানিয়াপাড়া এলাকায় এসব নাশকতার ঘটনা ঘটে বলে জয়পুরহাট সদর থানার পরিদর্শক (তদন্ত) সিরাজুল ইসলাম জানান।

স্থানীয়রা জানান, সকালে জয়পুরহাট-হিলি সড়কের পুরানাপৈল রেলগেইটে পাঁচটি মোটরসাইকেলে করে ১০/১২ জন হেলমেট পরিহিত যুবক চাল ও আলু বোঝাই দুটি ট্রাকের দিকে ঢিল ছুড়তে শুরু করে। এতে ট্রাকগুলোর সামনের ও জানালার কাচ ভেঙে যায়।

এ সময় প্রাণভয়ে দুই চালক ট্রাক থামিয়ে নেমে গেলে হামলাকারীরা কেরোসিন ও পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয়। পরে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নেভায়।  

হামলাকারীদের ছোড়া পাথর হাতে লাগলে আলুর ট্রাকের চালকের সহকারী রাসেলের এক হাতের হাড় ভেঙে যায়। তাকে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে বলে পুলিশ পরিদর্শক জানান।

চালের ট্রাকের চালক সুলতান ও তার সহকারী রনি জানান, হিলি স্থলবন্দর থেকে চাল নিয়ে তারা ঢাকা যাচ্ছিলেন।

আর আহত রাসেল জানান, তারা ঠাকুরগাঁও থেকে আলু নিয়ে জয়পুরহাটের বটতলী হিমাগারে আসছিলেন। আগুনে ট্রাকের সব আলু পুড়ে গেছে বলে জানান তিনি।  

এ ঘটনার প্রায় তিন ঘণ্টা পর বানিয়াপাড়া এলাকায় জয়পুরহাট-বগুড়া মহাসড়কে একটি বাস থামিয়ে তাতে আগুন দেয় হরতালকারীরা। 

জয়পুরহাট ফায়ার সার্ভিসের পরিদর্শক জাহানুর ইসলাম জানান, সকাল সাড়ে ১০টার দিকে স্বাক্ষর পরিবহনের বাসে এই হামলার পর অগ্নি নির্বাপক বাহিনীর কর্মীরা আগুন নেভায়। তবে এতে কেউ আহত বা দগ্ধ হননি। 

বাস চালক লাবলু বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “মোটরসাইকেলে করে এসে ৫/৬ জন লোক আমাদের বাসের দিকে তিনবার গুলি ছোড়ে। আমি ভয় পেয়ে বাস থামালে তারা যাত্রীদের নামিয়ে দিয়ে পেট্রোল ঢেলে বাসে আগুন ধরিয়ে চলে যায়।”