পঞ্চগড়ে দুই বাস ও আ. লীগ অফিসে আগুন

বিএনপি জোটের অবরোধ-হরতালের মধ্যে পঞ্চগড় সদরে ক্ষমতাসীন আওয়ামী লীগের স্থানীয় দুই কার্যালয়ে আগুন দেওয়া হয়েছে, পুড়িয়ে দেওয়া হয়েছে দুটি বাস।

পঞ্চগড় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 March 2015, 05:18 AM
Updated : 2 March 2015, 05:18 AM

সোমবার ভোর রাতের দিকে প্রায় একই সময়ে এসব নাশকতা চালানো হয় বলে সদর থানার পরিদর্শক (তদন্ত) মশিউল গণি জানান।

তিনি বলেন, আগুনে বাস দুটির বেশিরভাগ অংশ পুড়ে গেছে। তবে, কার্যালয় দুটির আগুন দ্রুত নিভিয়ে ফেলায় বড় ধরনের ক্ষতি হয়নি। এসব ঘটনায় কেউ আহতও হননি।

স্থানীয়দের বরাত দিয়ে পরিদর্শক মশিউল জানান, ভোর পৌনে ৪টার দিকে তেঁতুলিয়া বাসস্ট্যান্ডের সামনে পঞ্চগড়-বাংলাবান্ধা মহাসড়কে সাঈম-স্বপ্নীল পরিবহন ও সরকারি শিশু পরিবারের সামনে থামিয়ে রাখা জয়-স্বাক্ষর পরিবহনের একটি বাসে পেট্রোল ঢেলে আগুন দেওয়া হয়।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনেন। তার আগেই বাস দুটির আসনসহ ভেতরের বেশিরভাগ অংশ পুড়ে যায়।

একই সময়ে সদর উপজেলার জগদল বাজার ও টুনিরহাট বাজার এলাকায় আওয়ামী লীগের দুটি কার্যালয়ে পেট্রোল ঢেলে আগুন দেওয়া হয়।

সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আমিরুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, টহলরত আনসার সদস্য ও স্থানীয়রা দ্রুত আগুন নিভিয়ে ফেলেন।

জগদল বাজার এলাকায় দায়িত্বরত আনসার সদস্য আমিরুল হক জানান, দুটি মোটর সাইকেলে করে চারজন যুবক এসে আওয়ামী লীগ কার্যালয়ে আগুন দিয়ে পালিয়ে যায়। এ সময় তাদের ধাওয়া করেও ধরা যায়নি।

ঘটনাস্থল থেকে পেট্রোল আনা ও ঢালার কাজে ব্যবহার করা ছোট-বড় বোতল, মগ, সারের ছোট বস্তা উদ্ধার করা হয়েছে বলে পরিদর্শক মশিউল জানান।

জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য নুরুল ইসলাম সুজন এসব নাশকতায় জড়িতদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানিয়েছেন।