চট্টগ্রামে পাঁচ ‘ডাকাত’ গ্রেপ্তার

চট্টগ্রামের বাকলিয়ায় পাঁচ ‘ডাকাতকে’ গ্রেপ্তার করা হয়েছে, যারা এক বাসায় ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল বলে পুলিশ জানিয়েছে।  

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Jan 2015, 07:01 AM
Updated : 29 Jan 2015, 07:01 AM

বুধবার রাতে শাহ আমানত সেতু এলাকা থেকে গ্রেপ্তার এই পাঁচ জন আন্তঃজেলা ডাকাতদলের সদস্য বলে বাকলিয়া থানার ওসি মোহাম্মদ মহসিন জানিয়েছেন।

এরা হলেন- মো. আইয়ূব (৪০), আবুল কাশেম (৫২), মো. মিজান (১৮), মোরশেদ আলম (২০) ও জালাল আহাম্মেদ লেদু (৩২)।

আইয়ূবের নেতৃত্বে তারা ডাকাতি করে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে বলে পুলিশ কর্মকর্তা মহসিন জানিয়েছেন।

তাদের কাছ থেকে দুটি আগ্নেয়াস্ত্র ও গুলিসহ ডাকাতির বিভিন্ন ধরনের সরঞ্জাম উদ্ধার করা হয়েছে বলেও ওই পুলিশ কর্মকর্তা জানান।  

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, রাতের বেলা সেতুর কাছে মীর ফিলিং স্টেশনের পাশে একটি খালি জায়গায় বেশ কয়েকজন অবস্থান নিয়েছিল।

এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে অন্যরা পালাতে পারলেও  আইয়ূব, কাশেম, মিজান ও মোরশেদ ধরা পড়ে। তাদের কাছ থেকে একটি আগ্নেয়াস্ত্র, চারটি গুলি ও তালাভাঙার লোহার যন্ত্র উদ্ধার হয়।

“পরে এই চার জনের স্বীকারোক্তি অনুযায়ী গভীর রাতে তুলাতলী এলাকায় অভিযান চালিয়ে লেদুকে গ্রেপ্তার করা হয় এবং তার দেখানো স্থান থেকে আরেকটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়।”

বাকলিয়ার আব্দুল লতিফ হাট এলাকার কাতার প্রবাসী নূর হোসেনের বাড়িতে ডাকাতি করার জন্য তারা সেখানে জড়ো হয়েছি বলে জিজ্ঞাসাবাদে ডাকাতরা স্বীকার করেছে বলে ওসি জানিয়েছেন।