রাজশাহীতে পুলিশের সঙ্গে সংঘর্ষে জামায়াত, গ্রেপ্তার ৭

যুদ্ধাপরাধী মতিউর রহমান নিজামীর ফাঁসির রায়ের প্রতিবাদে হরতালে রাজশাহীতে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছে জামায়াত-শিবির কর্মীরা।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Oct 2014, 08:32 AM
Updated : 30 Oct 2014, 08:32 AM

এছাড়া শহরের বিভিন্ন স্থানে ঝটিকা মিছিল নিয়ে আগুন জ্বালিয়ে সড়ক অবরোধেরও চেষ্টা করেছে তারা।

হরতালে নাশকতার পরিকল্পনার অভিযোগে মহানগর জামায়াতের আমির আতাউর রহমান এবং বাগমারা উপজেলায় হরতালের সমর্থনে মিছিলের সময় ছয় জামায়াত-শিবির কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সকালে রাজশাহী নগরীতে হরতালের সমর্থনে তিনটি স্থানে রাস্তায় আগুন জ্বালিয়ে  অবরোধ ও বিক্ষোভ করে জামায়াত-শিবির কর্মীরা। এ সময় ডিঙ্গাডোবা এলাকায় পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে।

বোয়ালিয়া মডেল থানার ওসি খন্দকার নূর হোসেন বলেন, সকাল ৭টার দিকে নগরীর হাদির মোড়ে জামায়াত-শিবির কর্মীরা রাস্তায় পেট্রোল ঢেলে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করে। র‌্যাব সদস্যরা সেখানে উপস্থিত হলে তারা পালিয়ে যায়।

সকাল ৮টার দিকে নগরীর শালবাগান এলাকায় রাজশাহী-নওগাঁ সড়কে গাছ ফেলে ও আগুন জ্বালিয়ে অবরোধ এবং বিক্ষোভ করে জামায়াত-শিবির কর্মীরা। পুলিশ পৌঁছানোর আগেই তারা পালিয়ে যায়।

রাজপাড়া থানার ওসি মেহেদি হাসান জানান, সকাল সাড়ে ৭টার দিকে জামায়াত-শিবির কর্মীরা সিটি বাইপাসের ডিঙ্গাডোবা টুলটুলিপাড়া এলাকায় রাস্তায় পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে বিক্ষোভ করে।

খবর পেয়ে ঘটনাস্থলে গেলে জামায়াত-শিবির কর্মীরা পুলিশের গাড়ি লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। এ সময় রাস্তায় ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়।

এক পর্যায়ে শটগানের ফাঁকা গুলি ছুড়ে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয় বলে জানান ওসি।

নগরীর মতিহার থানার ওসি আলমগীর হোসেন জানান, বৃহস্পতিবার ভোররাতের দিকে নগরীর উপশহর এলাকার নিজ বাড়ি থেকে আতাউর রহমানকে গ্রেপ্তার করা হয়।

“হরতালে নাশকতার পরিকল্পনা ও কর্মীদের নাশকতা চালানোর নির্দেশ দেওয়ার অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়েছে।"

তবে বাগমারায় গ্রেপ্তারদের নাম পরিচয় তাৎক্ষণিকভাবে জানাতে পারেননি ওসি আবু ওবায়দা খান।

তিনি জানান, গ্রেপ্তাররা সবাই জামায়াত শিবিরের কর্মী। সকালে বাগমারা সদরের ভবানীগঞ্জ এলাকায় মিছিলের সময় নাশকতার চেষ্টার অভিযোগে তাদের গ্রেপ্তার করা হয়।

</div>  </p>