ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজট

সড়কে গর্ত ও যান বিকল হয়ে যাওয়ায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চান্দিনা থেকে দাউকান্দির মেঘনা-গোমতী সেতু পর্যন্ত ৩০ কিলোমিটার যানজট সৃষ্টি হয়েছে।

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Sept 2014, 08:21 AM
Updated : 29 Sept 2014, 08:23 AM

মহাসড়কের তিনটি স্থানে গাড়ি বিকল হওয়ায় এবং ঈদ ও দুর্গাপূজা সামনে রেখে সড়কে যানবাহনের চাপ বাড়ায় সোমবার ভোর থেকে এ পরিস্থিতির সৃষ্টি হয়।

ইলিয়টগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ সার্জেন্ট আসাদ জানান, ভোর ৪টার দিকে দাউদকান্দি উপজেলার ইলিয়টগঞ্জে ও চান্দিনা উপজেলার মাধাইয়ায় গরুবাহী দুটি ট্রাক বিকল হয়। একই সময়ে চান্দিনা উপজেলার কুটুম্বপুরে ঢাকাগামী একটি বাস বিকল হয়।

ফাইল ছবি

“বিকল হওয়া যান ও ঈদ সামনে রেখে মহাসড়কে যানবাহনের চাপ থাকায় যানজট দেখা দিয়েছে। এছাড়া দাউদকান্দির তিনটি অংশ আমিরাবাদ, হরিপুর ও জিংলাতলীতে মহাসড়কে গর্ত রয়েছে। এতে যানবাহনগুলো এলোপাতাড়ি চলতে গিয়েও যানজটের সৃষ্টি হচ্ছে।”

আধঘণ্টার মধ্যে বিকল হওয়া যানগুলো সরিয়ে নেয়া হলেও দাউদকান্দির রায়পুর এবং ইলিয়টগঞ্জে যানবাহনের চাপ থাকায় গাড়ি চলছে থুব ধীর গতিতে।”

ঢাকাগামী একটি ট্রাকের চালক আবুল বাশার বলেন, “ভোর সাড়ে ৪টায় চান্দিনায় এসে যানজটে আটকা পড়েছি। সেখান থেকে ৩০ কিলোমিটার পথ পার হয়ে দাউদকান্দি আসতে সাড়ে তিন ঘণ্টা সময় লেগেছে।”