সন্তু লারমার কার্যালয়ে বিস্ফোরণ: যুবক আটক

রাঙামাটিতে পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা ওরফে সন্তু লারমার কার্যালয়ের সামনে বিস্ফোরণের ঘটনায় এক যুবককে আটক করেছে পুলিশ।

রাঙামাটি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Sept 2014, 12:13 PM
Updated : 22 Sept 2014, 12:40 PM

পুলিশ সুপার আমেনা বেগম সোমবার বিকালে এক সংবাদ ব্রিফিংয়ে জানান, রাঙামটি শহরের রিজার্ভ বাজারের একটি আবাসিক হোটেল থেকে সুশীল চাকমাকে আটক করা হয়।

সুশীল নানিয়ারচর উপজেলার ঘিলাছড়ি ইউনিয়নের মাইচছড়ি এলাকার বাসু লাল চাকমার ছেলে।

সোমবার ভোররাত ৩টার দিকে শক্তিশালী এ বিস্ফোরণে কেউ হতাহত না হলেও কার্যালয় প্রাঙ্গণের রাস্তায় গর্ত সৃষ্টি হয়েছে। বোমার স্প্লিন্টারে ক্ষতিগ্রস্ত হয়েছে আঞ্চলিক পরিষদের চারটি গাড়ি।

পুলিশ সুপারের সন্মেলন কক্ষে সাংবাকিদের সামনে ওই সময় আটক যুবকে হাজির করা করা হয়।

সংবাদ সন্মেলনে পুলিশ সুপার জানান, ঘটনার ধরন এবং জেলা পরিষদের সিসিটিভি ক্যামরা পরীক্ষা-নিরীক্ষা করে এবং গোপন সংবাদের ভিত্তিতে শহরের রিজার্ভ বাজারের পাহাড়িকা হোটেলে অভিযান চালানো হয়।

এসপি বলেন, আটকের পর সুশীল পুলিশের কাছে স্বীকার করেছেন- একটি আঞ্চলিক রাজনৈতিক দলের কাছ থেকে ৫০ হাজার টাকা নিয়ে চুক্তি অনুযায়ী তিনি এ কাজ করতে রাজি হন। তাকে পাঁচ হাজার টাকা অগ্রিম দেয়া বলেও তিনি পুলিশকে জানান।

সংবাদ সন্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদ, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) হাবিবুর রহমান হাবিবসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।