আদালত কর্মচারী নিয়োগ পরীক্ষার ‘প্রশ্ন ফাঁস’

ভোলার মুখ্য বিচারিক হাকিম আদালতের কর্মচারী নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ পাওয়া গেছে।

ভোলা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Sept 2014, 09:05 AM
Updated : 19 Sept 2014, 09:05 AM

শুক্রবার সকাল ১০টায় শহরের তিনটি শিক্ষা প্রতিষ্ঠানে মুখ্য বিচারিক হাকিম আদালতের ১৮টি শূন্য পদে কর্মচারী নিয়োগ পরীক্ষা শুরু হয়। কিন্তু পরীক্ষার্থীদের প্রশ্নপত্র দেয়ার ১০/১৫ মিনিটের মধ্যেই উত্তরপত্র জমা নিয়ে পরীক্ষা বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।

পরীক্ষা শুরুর আগেই প্রশ্ন ফাঁস হওয়ার খবর পেয়েই কর্তৃপক্ষ পরীক্ষা বন্ধ করে দিয়েছে বলে চাকরি প্রার্থীরা অভিযোগ করলেও এ ব্যাপারে সুনির্দিষ্ট করে কিছু বলেনি কর্তৃপক্ষ। আবার কবে পরীক্ষা নেওয়া হবে সে ব্যাপারেও কিছু জানাননি তারা।

জেলার জ্যেষ্ঠ বিচারিক হাকিম নাহিদুর রহমান নাহিদ সাংবাদিকদের জানান, কিভাবে প্রশ্ন ফাঁস হয়েছে বা কবে পুনরায় পরীক্ষা নেওয়া হবে এ বিষয়ে কর্তৃপক্ষ গণমাধ্যমের সঙ্গে কথা বলতে রাজি নয়।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের ভোলা প্রতিনিধি জানান, সকালে ভোলা শহরের সরকারি ফজিলাতুননেছা মহিলা কলেজ, সরকারি উচ্চ বালিকা বিদ্যালয় ও বাংলা উচ্চ বিদ্যালয়ে পরীক্ষা শুরু হয়।

শুরুর ১০/১৫ মিনিটের মধ্যে পরীক্ষা স্থগিত করার প্রতিবাদে চাকরি প্রার্থীরা কেন্দ্র থেকে বের হয়ে বের হয়ে রাস্তায় বিক্ষোভ মিছিল করে শহরের গাজীপুর সড়ক অবরোধ করে।

এর কিছুক্ষণ পরে তারা জেলা জজ আদালত ভবনের সামনে অবস্থান নিলে জ্যেষ্ঠ বিচারিক হাকিম ওসমান গনি বিক্ষুব্ধ পরীক্ষার্থীদের শান্ত করার চেষ্টা করেন।

এদিকে প্রতিবাদ জানিয়ে ঘণ্টাখানেকের মধ্যে বিক্ষুব্ধরা চলে গেলে পরিস্থিতি শান্ত ও স্বাভাবিক হয়ে আসে বলে জানান ভোলার পুলিশ সুপার মো. মনিরুজ্জামান।