গাইবান্ধায় পিটুনিতে ইউপি সদস্য নিহত

গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলায় গণপিটুনিতে এক ইউপি সদস্য নিহত হয়েছেন।

গাইবান্ধা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 August 2014, 07:49 AM
Updated : 23 August 2014, 07:56 AM

শুক্রবার গভীর রাতে উপজেলার ইদিলপুর ইউনিয়নের চক ভগবানপুর গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত ইউসুফ মন্ডল (৫০)  ইদিলপুর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড সদস্য এবং ওই গ্রামের মকবুল মন্ডলের ছেলে। 

সাদুল্লাপুর থানার ওসি জিয়া লতিফুল ইসলাম জানান, এক বছর আগে পূর্ব শত্রুতার জের ধরে ওই গ্রামের হেলাল মোল্লার ছেলে রানা মোল্লাকে (২৭) ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে ইউসুফ ও তার লোকজন।

এ ঘটনায় রানা মোল্লার ছোট ভাই মিঠু মোল্লা বাদী হয়ে ইউসুফকে প্রধান আসামি করে একটি হত্যা মামলা করেন।

প্রায় এক বছর পর ইউসুফ জামিনে মুক্তি পেয়ে বাদী ও তার পরিবারকে হত্যার হুমকি দিয়ে আসছিলেন। এনিয়ে কয়েকদিন ধরে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল।

মামলার বাদী মিঠু মোল্লা বলেন, “শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে ইউসুফ মন্ডল বাড়িতে ঢুকে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং ওই হত্যা মামলা প্রত্যাহার করে নিতে বলে। তা না হলে পরিবারের সকলকে হত্যা করার হুমকি দেন। এসময় এলাকাবাসী একত্রিত হয়ে তাকে আটক করে পিটুনি শুরু করে।”

ওসি জিয়া লতিফুল বলেন, “রাত ১০টায় খবর পেয়ে ইউসুফ মন্ডলকে এলাকাবাসীর হাত থেকে উদ্ধার করতে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। কিন্তু এলাকবাসীর বাঁধার কারণে পুলিশ ব্যর্থ হয়ে চলে আসে। পরবর্তীতে রাত ১২ টার দিকে র‌্যাব ও অতিরিক্ত পুলিশ গিয়ে তাকে উদ্ধার করে গাইবান্ধা সদর আধুনিক হাসপাতালে ভর্তি করে।

“সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ২টার দিকে তার মৃত্যু হয়।”

ময়নাতদন্ত শেষে শনিবার দুপুরে পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত কোন লিখিত অভিযোগ বা মামলা হয়নি বলে জানান তিনি।