ঐক্যবদ্ধ থাকার ঘোষণা চট্টগ্রাম গণজাগরণ মঞ্চের

পাল্টাপাল্টি অভিযোগের মধ্য দিয়ে ঢাকায় গণজাগরণ মঞ্চে ভাঙনের সুর দেখা দিলেও যুদ্ধাপরাধীদের বিচারের রায় এবং মঞ্চের ছয় দফা বাস্তবায়ন না হওয়া পর্যন্ত ঐক্যবদ্ধ থাকার ঘোষণা দিয়েছে চট্টগ্রাম গণজাগরণ মঞ্চ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 April 2014, 03:14 PM
Updated : 18 April 2014, 03:14 PM

শুক্রবার বিকালে নগরীর চেরাগী পাহাড় মোড়ে আয়োজিত বিক্ষোভ সমাবেশ থেকে গণজাগরণ মঞ্চ চট্টগ্রামের নেতারা এ ঘোষণা দেন।

সমাবেশে চট্টগ্রাম গণজাগরণ মঞ্চের সদস্য সচিব চন্দন দাশ বলেন, “চট্টগ্রাম গণজাগরণ মঞ্চ মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে ঐক্যবদ্ধ। যতোদিন বিচার শেষ না হবে ততোদিন আমরা ঘরে ফিরব না।”

এ মাসের শুরুতেই শাহবাগে গণজাগরণ মঞ্চের নেতাকর্মীদের সঙ্গে প্রকাশ্যে দ্বন্দ্বে জড়িয়ে পড়েন প্রজন্ম চত্বরে অবস্থান নিয়ে যুদ্ধাপরাধীর সর্বোচ্চ শাস্তির দাবিতে আন্দোলন চালিয়ে আসা কয়েকটি সংগঠনের নেতারা। মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের কর্মীদের সঙ্গে মঞ্চের কয়েক কর্মীর মারামারি ও পাল্টাপাল্টি মামলা হয়।

এরপর ছাত্রলীগসহ কয়েকটি ছাত্র সংগঠন সূচনালগ্ন থেকে মঞ্চের সমন্বয়কারীর দায়িত্ব পালন করে আসা ইমরান এইচ সরকারের বিরুদ্ধে অর্থ আত্নসাৎ ও স্বেচ্ছাচারিতার অভিযোগ আনে।

১২ এপ্রিল ‘গণজাগরণ মঞ্চের কর্মী ও সংগঠক’ ব্যানারে এক সংবাদ সম্মেলনে ইমরানকে অব্যাহতি দেয়ার কথা বলে নতুন মুখপাত্রের নাম শিগগিরই ঘোষণা করা হবে বলে জানান ইমরান বিরোধীরা ।

অবশ্য এরপরও বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, ছাত্রফ্রন্ট এবং ব্লগারদের একটি অংশ ইমরানের সঙ্গে রয়েছেন।

পহেলা বৈশাখকে সামনে রেখে ১১ এপ্রিল নতুন কর্মসূচিরও ঘোষণা আসে মঞ্চ থেকে।  

সমাবেশে চন্দন দাশ বলেন, “গণজাগরণ মঞ্চ নিয়ে কোনো ধরনের ভুল বোঝাবুঝির কোনো অবকাশ নেই। মঞ্চে বিভেদ তৈরির জন্য চক্রান্ত হচ্ছে। সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।”

সমাবেশে চট্টগ্রাম গণজাগরণ মঞ্চের সংগঠক ও আবৃত্তিশিল্পী রাশেদ হাসান, চট্টগ্রাম ছাত্র ইউনিয়নের সভাপতি রবিউল হোসেন, চট্টগ্রাম ছাত্র মৈত্রীর সভাপতি ফারুক আহমেদ রুবেল, ছাত্র ফ্রন্টের সভাপতি আল কাদেরী জয় বক্তব্য রাখেন।

খেলাঘর, উদীচী, প্রমা ও সাম্প্রদায়িকতা বিরোধী তরুণ উদ্যোগসহ বিভিন্ন সাংস্কৃতিক সামাজিক সংগঠন সমাবেশে সংহতি জানায়।

গণজাগরণ মঞ্চ চট্টগ্রামের সমন্বয়ক শরীফ চৌহান, যুব নেতা কায়সার আলম, সাম্প্রদায়িকতা বিরোধী তরুণ উদ্যোগের যুগ্ম আহ্বায়ক ইউসুফ সোহেল ও প্রিন্স রুবেল, শিক্ষিকা সালমা জাহান মিলি প্রমুখ সমাবেশে উপস্থিত ছিলেন।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।