হেফাজতকে ‘হেফাজত’ করুন: ফরহাদ মজহার

হেফাজতে ইসলামের লংমার্চ বাধাহীন ও নির্বিঘ্ন করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে নাগরিক অধিকার রক্ষা কমিটির আহ্বায়ক ফরহাদ মজহার।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 April 2013, 05:41 AM
Updated : 3 April 2013, 07:27 AM

বুধবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ ব্রিফিংয়ে তিনি বলেন, “সরকারের প্রতি আমরা আলেম-উলামা ধর্মপ্রাণ মানুষদের শান্তিপূর্ণ কাফেলা বাধাহীন ও নির্বিঘœ করার আহ্বান জানাই। এই মুসাফিরদের থাকা, খাওয়া ও পানি-খরচের উপযুক্ত আয়োজন করুন।”

শাহবাগের গণজাগরণ মঞ্চের ব্লগারদের ‘নাস্তিক’ আখ্যায়িত করে তাদেরকে আইনের আওতায় এনে শাস্তির দাবিতে লংমার্চ করে আগামী ৬ এপ্রিল রাজধানীতে মহাসমাবেশ করার ঘোষণা দিয়েছে হেফাজতে ইসলাম।

সারাদেশের ধর্মপ্রাণ জনগণের আহত অনুভূতি সরকারকে জানাতে ও তাদের গণবিচ্ছিন্নতা সর্ম্পকে হুশিয়ারি ব্যক্ত করতে হেফাজতে ইসলাম লংমার্চ ও ঢাকায় সমাবেশের কর্মসূচি ঘোষণা করেছে বলেও মন্তব্য করেন জামায়াত ‘ঘনিষ্ঠতার’ কারণে গণজাগরণ মঞ্চের সমালোচনার মুখে থাকা ফরহাদ মজহার।

তিনি বলেন, “আমরা এই কর্মসূচির প্র্রতি পূর্ণ সমর্থন ঘোষণা করছি।”

গত রোববার কবি ও লেখক ফরহাদ মজহারকে আহ্বায়ক এবং বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (একাংশের) মহাসচিব শওকত মাহমুদকে সদস্যসচিব করে ‘নাগরিক অধিকার রক্ষা জাতীয় কমিটি’ গঠন করা হয়।

কমিটির গঠনের পর তাদের ঘোষণাপত্রে বলা হয়েছিল, ‘সাম্য, মানবিক মর্যাদা ও ইনসাফ কায়েমের লক্ষ্যে’ এই কমিটি গঠন করা হয়েছে।

হেফাজতে ইসলমের ডাকা কর্মসূচিতে কোনো ধরনের অশান্তি, হানাহানি, সংঘাত সৃষ্টি হলে এর দায় শেখ হাসিনাকে নিতে হবে বলেও হুশিয়ার করেন ফরহাদ মজহার মজহার।

তাদের কর্মসূচির সফলতা কামনা করে তিনি বলেন, “সব রাজনৈতিক দলের নেতা-কর্মী ও সমর্থকদের আহবান জানিয়ে বলছি, ঢাকামুখী ওই কাফেলাকে সফল করে তুলুন, এর পাশে দাঁড়ান, যাত্রাপথে তাদের এগিয়ে দিন, সামর্থ্য অনুযায়ী খাবার ও পানি সরবারহ করুন।”

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে সংগঠনের সদস্য সচিব শওকত মাহমুদ, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি রুহুল আমিন গাজী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন আহমেদ, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

চট্টগ্রামে হেফাজতের শোভাযাত্রা

এদিকে নাস্তিত ব্লগারদের শাস্তিসহ ১৩ দাবিতে ঢাকামুখী লংমার্চর সমর্থনে চট্টগ্রামে মোটরসাইকেল শোভাযাত্রা করেছে হেফাজতে ইসলাম। বুধবার বেলা ১২টায় নগরীর জমিয়তুল ফালাহ মসজিদ চত্বর ওই শোভাযাত্র বের হয়।

এটি ওয়াসা মোড়, দুই নম্বর গেট, মুরাদপুর, কাজীর দেউরী, লালখান বাজার, টাইগারপাস, আগ্রাবাদসহ নগরীর বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে দুপুর আড়াইটায় আবারও জমিয়তুল ফালাহ মসজিদের সামনে এসে শেষ হয়।

শোভাযাত্রায় তিন শতাধিক মোটর সাইকেলে পাঁচ শতাধিক আলেম ও বিভিন্ন মাদ্রাসার শিক্ষার্থীরা অংশ নেয় বলে হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মাঈন উদ্দিন রুহি জানিয়েছেন। ঘ.