ভয়ে পালাবেন না, পাল্টা আক্রমণ করবেন: হিন্দুদের কাদের

দুর্বৃত্তের কোনো দল নেই মন্তব্য করে তাদের ভয়ে দেশ থেকে পালিয়ে না গিয়ে পাল্টা আক্রমণ করতে হিন্দুদের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Sept 2017, 06:03 PM
Updated : 29 Sept 2017, 06:27 PM

যে কোনো বিপদে-আপদে আওয়ামী লীগ সব সময় তাদের পাশে থাকবে বলে আশ্বাস দিয়েছেন তিনি।

শারদীয় দুর্গোৎসব উপলক্ষে শুক্রবার রাতে রাজধানীর রামকৃষ্ণ মিশনে পূজামণ্ডপ পরিদর্শনে গিয়ে এসব বলে ওবায়দুল কাদের।

হিন্দু ধর্মাবলম্বীদের উদ্দেশ্যে তিনি বলেন, “আমি আজকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে আপনাদের আশ্বস্ত করছি, আপনাদের যে কোনো সংকটে যে কোনো বিপদে কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত শেখ হাসিনা সরকার, আওয়ামী লীগ আপনাদের পাশে থাকবে।

“আমি আপনাদের আশ্বস্ত করছি যে, আপনারা এই দেশকে নিজেদের দেশ মনে করবেন। এই দেশ যেমন মুসলমান ধর্মালম্বীদের তেমনি এই দেশ হিন্দুদের, এই দেশ বৌদ্ধ-খ্রিস্টানদের। এই দেশে আমাদের সকলের সমান অধিকার। আপনারা নিজেদের কেউ দ্বিতীয় শ্রেণির নাগরিক ভাববেন না, আপনারা প্রথম শ্রেণির নাগরিক হিসেবে মাথা উঁচু করে দাঁড়াবেন।”

দূর্বুত্তের ভয়ে পালিয়ে দেশত্যাগ না করার পরামর্শ দিয়ে কাদের বলেন, “একটা কথা মনে রাখবেন, মাইনোরিটিদের মন্দির ভাংচুর হয়, বাড়িঘর দখল হয়, তাদের জমি-জমা দখল হয়, এরা কারা? দলীয় পরিচয় ব্যবহার করতে পারে, কিন্তু দুর্বৃত্তের কোনো দল নেই। এই দুর্বৃত্তদের আক্রমণের ভয়ে আপনারা আপনাদের মাতৃভূমি ত্যাগ করবেন না।

“কোনো সমস্যা থাকলে আপনারা আমাকে জানাবেন। আমাদের পার্টি অফিসে জানাবেন,পার্টি অফিসে ল্যান্ড ফোনে ফোন দিয়ে জানাবেন। অভিমান করে রাতের অন্ধকারে দেশত্যাগ করবেন না। এটা আপনার দেশ, আক্রমণ করলে পাল্টা আক্রমণ করবেন।”

“কাকে ভয় পাবেন? শেখ হাসিনা আপনাদের সঙ্গে আছেন। শেখ হাসিনার সরকার আপনাদের পাশে আছে।”

‘চীনের সাহায্য দরকার নেই’

রোহিঙ্গা সংকটের অবসানে মিয়ানমারের ওপর চাপ প্রয়োগে চীনের সমর্থন প্রত্যাশ্যা করছেন সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, “চীন-রাশিয়া আমাদের পক্ষে থাকেনি। চীন সাহায্য দিচ্ছে, সাহায্য আমাদের দরকার নেই। বিপন্ন জনগোষ্ঠীর পাশে দাঁড়ান। এই বিপন্ন জনগোষ্ঠীকে আমরা কয়দিন সামাল দেব? সামাজিক, প্রাকৃতিক সব দিক থেকে আমরা সমস্যায় আছি।

“চীনের কাছে অনুরোধ ভারতের মতো আপনারাও বিপদের দিনে বন্ধুরাষ্ট্র হিসেবে আমাদের পাশে দাঁড়ান। আমরা আশা করি, বিপদের দিনে চীন আমাদের পাশে থাকবে।”