ল্যাব এইডের শীর্ষ কর্তাদের দুদকের জিজ্ঞাসাবাদ

দুর্নীতি ও অনিয়মের মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ তদন্তে ল্যাব এইড গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এ এম শামীমসহ প্রতিষ্ঠানটির শীর্ষ কর্তাদের জিজ্ঞাসাবাদ করেছে দুদক।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 May 2017, 04:46 PM
Updated : 18 May 2017, 04:46 PM

দুর্নীতি দমন কমিশনের পরিচালক সৈয়দ ইকবাল হোসেনের নেতৃত্বে একটি দল বৃহস্পতিবার ধানমন্ডিতে ল্যাব এইড হাসপাতালে তাদের জিজ্ঞাসাবাদ করেন বলে কমিশনের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য জানান।

ল্যাবএইড গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এএম শামীম

দুদকের এই দলে উপ-পরিচালক শামসুল আলম ও উপ-সহকারী পরিচালক মো. সাইদুজ্জামান ছিলেন।

প্রণব কুমার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ল্যাব এইড গ্রুপের বোর্ড অব ডিরেক্টরদের বিরুদ্ধে রোগীদের থেকে প্যাথলজিক্যাল বিভিন্ন টেস্টে নির্ধারিত মূল্যের চেয়ে বেশি অর্থ আদায়, বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার পরিচালনায় নীতিমালা লঙ্ঘন করে রোগীদের থেকে অতিরিক্ত অর্থ গ্রহণের মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে।

“এই অভিযোগ অনুসন্ধানের জন্য দুদকের ওই প্রতিনিধি দল ল্যাব এইড হাসপাতালের ঊর্ধ্বতন কর্মকর্তাদের জিজ্ঞাসাবাদ করেন।”

জিজ্ঞাসাবাদ শেষে হাসপাতালের পরিচালকদের সম্পদের বিস্তারিত বিবরণ এব্ং এই সম্পদ কীভাবে অর্জিত হয়েছে তার সব তথ্য-উপাত্ত চাওয়া হয়েছে বলে জানান প্রণব কুমার।

দুদক কর্মকর্তাদের এই জিজ্ঞাসাবাদে শামীম ছাড়াও ল্যাব এইড গ্রুপের উপদেষ্টা অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল মঞ্জুর এ মোল্লা, চিফ অপারেটিং অফিসার আল ইমরান চৌধুরী, প্রধান অর্থ কর্মকর্তা ও আইন কর্মকর্তাসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা ছিলেন বলে ল্যাব এইডের জনসংযোগ কর্মকর্তা সাইফুর রহমান লেলিন জানান।