প্রতারণা: ৭ নাইজেরীয় রিমান্ডে

প্রতারণার অভিযোগে ঢাকার মিরপুর ও দক্ষিণখান এলাকা থেকে আটক নাইজেরিয়ার সাত নাগরিকসহ আটজনকে জিজ্ঞাসাবাদের জন্য দুই দিনের পুলিশ হেফাজতে পাঠিয়েছে আদালত।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Dec 2016, 05:14 PM
Updated : 7 Dec 2016, 05:14 PM

ঢাকা মহানগর হাকিম মাজহারুল ইসলাম বুধবার তাদের রিমান্ড মঞ্জুর করেন।

আসামিরা হলেন- ওগোচুকুকুউ আলফ্রেড ওরফে উইলিয়া, আনুকও ডোনেটাস ইয়েলর, চিডি ইবিউইকে, মিশেল ওনিডিকা নিনজি, ওবাম সামুয়েল চুকু ডুলু, হেনরি ইছিয়াক, আনায়ও ওগাগাবা ও মো. আরিফুল ইসলাম।

মামলার তদন্ত কর্মকর্তা মিরপুর থানার উপ-পরিদর্শক এনামুল হক আসামিদের আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন।

রিমান্ড আবেদনে বলা হয়, “আসামিরা মামলার বাদী বৃষ্টি বেগমের কাছ থেকে বিভিন্ন সময়ে প্রতারণা করে ১১ লাখ ২০ হাজার টাকা হাতিয়ে নিয়েছে। তারা শুধু বৃষ্টির কাছ থেকে নয়, বিভিন্ন জনের কাছ থেকে এভাবে অর্থ হাতিয়ে নিচ্ছে। বিভিন্ন জনের কাছ থেকে আত্মসাৎ করা টাকা উদ্ধার, এদের সহযোগী পলাতকদের গ্রেপ্তারের লক্ষ্যে এবং মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে আসামিদের জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন।”

আসামিদের পক্ষে তাদের আইনজীবী গাজী শাহ আলম রিমান্ড আবেদন বাতিল চেয়ে জামিনের প্রার্থনা করেন। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক আসামিদের জামিন নামঞ্জুর করে তাদের দুই দিনের রিমান্ডের আদেশ দেন।

র‌্যাব-৪ এর সদস্যরা সোমবার রাতে পৃথক অভিযানে মিরপুর ও দক্ষিণখান এলাকা থেকে এই আটজনকে আটক করে।

এ সময় তাদের কাছ থেকে ২২টি মোবাইল, একটি ল্যাপটপ, দুটি মডেম, ৩ হাজার ৫০০ নাইরা (নাইজেরিয়ার মুদ্রা), ৩০১ মার্কিন ডলার ও ১ লাখ ৪১ হাজার টাকা উদ্ধার করা হয় বলে জানায় র‌্যাব।