‘শিক্ষকের ভয়ে পালাতে গিয়ে’ ৭ তলা থেকে পড়ে মাদ্রাসা শিক্ষার্থীর ‍মৃত্যু

রাজধানীর কদমতলীতে সাত তলা ভবন থেকে নিচে পড়ে এক মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Oct 2015, 11:23 AM
Updated : 7 Oct 2015, 11:23 AM

শিক্ষকের শাস্তির ভয়ে পালাতে গিয়ে বুধবার সকালে এ ঘটনা ঘটে বলে অন্যান্য শিক্ষার্থীর বরাত দিয়ে কদমতলী থানার ওসি কাজী ওয়াজেদ জানিয়েছেন।

আব্দুল্লাহ হামীম (৯) নামের ওই শিক্ষার্থী তিন মাস আগে হাফেজি পড়ার জন্য দনিয়ার ব্রাইট সামসুল উলুম মাদ্রাসায় ভর্তি হয়েছিল। তার বাবা মোক্তার হোসেন দুলাল গুলিস্তানে কম্বল বিক্রি করেন।তাদের বাড়ি শরীয়তপুরের ডামুড্যায়।

ওসি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ভবনের পেছন দিকে থাকা পাইপ ধরে নিচে নেমে পালাতে গিয়ে হাত ফসকে সাততলা থেকে নিচে পড়ে যায় হামীম।”

গুরুতর আহত অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে দুপুর ১টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

পড়াশোনায় অমনোযোগী হওয়ায় মাদ্রাসার এক শিক্ষক প্রায়ই হামীমকে কানে ধরে উঠবস করাতেন বলে অন্যান্য শিক্ষার্থীদের কাছে অভিযোগ পাওয়ার কথা ওসি জানান।

সাততলায় ১৪ জন শিক্ষার্থী হাফেজি পড়াশুনা করতো জানিয়ে ওসি বলেন, পড়া না পারায় মঙ্গলবার রাতে ও বুধবার সকালে হামীমকে কানে ধরে উঠবস করানো হয়।

 “আজ (বুধবার) সকালে পড়াশোনার পর সব শিক্ষার্থীদের এক ঘণ্টা ঘুমাতে দেয় ওই শিক্ষক। হামীম না ঘুমিয়ে পালানোর চেষ্টা করে।”

শিক্ষকের শাস্তির কারণে অপমানবোধ থেকে হামীম আত্মহত্যা করেছে কি না- জানতে চাইলে ‘না’ সূচক উত্তর দিয়ে ওসি বলেন, “আত্মহত্যা করার ইচ্ছা থাকলে ছাদ থেকেই লাফ দিত হামীম।”

যেই শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ, তাকে ‘খুঁজে পাওয়া যাচ্ছে না’ বলে জানান ওসি। তিনি বলেন, তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। মাদ্রাসার অধ্যক্ষকে থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।