সিরাজগঞ্জে হঠাৎ অসুস্থ হয়ে মা ও দুই মেয়ের মৃত্যু, আটক ৪ 

সিরাজগঞ্জ সদর উপজেলায় হঠাৎ অসুস্থ হয়ে এক গৃহবধূ ও তার দুই শিশু মেয়ের মৃত্যু হয়েছে।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 August 2015, 06:15 PM
Updated : 30 August 2015, 06:15 PM

তাদের বিষ খাইয়ে হত্যার অভিযোগে ওই গৃহবধূর দুই ভাসুরসহ চারজনকে আটক করেছে পুলিশ।

রোববার সন্ধ্যায় সলঙ্গায় পাঁচলিয়া গ্রামে হঠাৎ অসুস্থ হয়ে আমেনা খাতুন (২৭) এবং তার দুই মেয়ে ফাতেমা (৬) ও নুপুরের (৩) মৃত্যু হয় বলে সদর থানার এসআই আনিছুর রহমান জানান।

আমেনা ওই গ্রামের মৃত রানার স্ত্রী।

এসআই আনিছুর রহমান বলেন, দুইমাস আগে খাবারে বিষক্রিয়ায় রানার মৃত্যুর পর থেকে আমেনা তার দুই মেয়েকে নিয়ে বাবার বাড়িতে থাকতেন।

“শনিবার দুই সন্তানসহ আমেনা শ্বশুর বাড়িতে আসেন। রোববার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে দুই মেয়ে বমি করে অসুস্থ হয়ে পড়ে। এর কিছুক্ষণ পরই তাদের মায়েরও একই অবস্থা হয়। পরে হাসপাতালে নেওয়ার পথে তাদের মৃত্যু হয়।”

খাদ্যে বিষক্রিয়ায় তাদের মৃত্যু হয়েছে বলে আমেনার শ্বশুর বাড়ির লোকজন দাবি করলেও আমেনার বাবা ও এক ফুফু অভিযোগ করেছেন, শ্বশুরবাড়ির লোকজন তাদের বিষ খাইয়ে মেরে ফেলেছে।

আমেনার ফুফু চম্পা খাতুন অভিযোগ করে বলেন, “আমেনার স্বামী রানার সঙ্গে সম্পত্তি ভাগবাটোয়ারা নিয়ে বড় দুই ভাই সোলায়মান ও মানিকের দ্বন্দ্ব ছিল। যে কারণে দুই মাস আগে বিষ খাইয়ে রানাকে হত্যা করা হয়েছিল। ঠিক একই কায়দায় তাদের হত্যা করা হয়েছে।”

এ অভিযোগের পর জিজ্ঞাসাবাদের জন্য আমেনার ভাশুর শহীদুল (৪৪) ও মানিক (৩২) এবং শহীদুলের স্ত্রী সেলিনা ও তাদের বোন লিপিকে আটক করা হয় বলে এসআই আনিছুর জানান।