সড়ক ফেটে বেরুচ্ছে গ্যাস

রাজধানীর বাড্ডা এলাকায় প্রগতি সরণিতে কয়েকটি স্থানে রাস্তা ফেটে অবিরত গ্যাস বের হচ্ছে। কয়েক সপ্তাহ ধরে এ অবস্থা চলতে থাকলেও তা বন্ধে কর্তৃপক্ষের কোনো উদ্যোগ নেই।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 August 2015, 12:49 PM
Updated : 27 August 2015, 12:49 PM

বৃহস্পতিবার বিকালে গিয়ে দেখা যায়, গুলশান-বাড্ডা লিঙ্ক রোড থেকে প্রায় একশ গজ দক্ষিণে পূর্বপাশের রাস্তার পাশে পয়ঃনিষ্কাশন নালার পানি থেকে অবিরাম গ্যাসের বুদবুদ উঠছে। মূল সড়কের কয়েকটি স্থানের বড় বড় অংশও গ্যাসের চাপে ফেটে উঁচু হয়ে আছে। এসব অংশ থেকেও গ্যাস বেরুচ্ছে।

ঘটনাস্থলের পাশের ফুচকা বিক্রেতা মো. শাহ আলম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, দীর্ঘদিন ধরে এই অবস্থা বিরাজ করছে। পথচারীরা সিগারেটের জ্বলন্ত অংশ ফেললে তা থেকে অনেক সময় আগুন ধরে যাচ্ছে। এরকম পরিস্থিতিতে স্থানীয়রাই গিয়ে আগুন নিভাচ্ছেন।

বিষয়টি তিতাস গ্যাস কর্তৃপক্ষকে জানানো হয়েছিল কি না, তা বলতে পারেননি আলম। ঘটনাস্থলের আশপাশের আরও কয়েকজন দোকানিকে জিজ্ঞাসা করা হলে তারাও বলতে পারেননি।

স্থানীয়দের সবাই বলছেন, যে কোনো সময় বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কায় আছেন তারা।

ঘটনাস্থলের কাছে থাকা ফজলুল হক নামে পুলিশের একজন এসআই বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, কয়েক সপ্তাহ ধরে তিনি এই পরিস্থিতি দেখছেন।

কর্তৃপক্ষকে জানিয়েছেন কি না- জানতে চাইলে তিনি নিজে মিরপুর থানায় কর্তব্যরত বলে তা এড়িয়ে যান।

স্থানীয়রা বলছেন, গ্যাসের গন্ধে প্রতিমুহূর্ত আতঙ্কে পার করছেন তারা। এছাড়া ব্যস্ত প্রগতি সরণিতে অধিকাংশ সময় যানজট লেগে থাকায় যাত্রীবাহী ও মালবাহী যানবাহনও গ্যাসের আগুনে দগ্ধ হওয়ার ঝুঁকিতে রয়েছে।

এই ঘটনা দেখার পর বিকালে তিতাস গ্যাসের গুলশান অঞ্চলের ২৪ ঘণ্টার জরুরি বিভাগে টেলিফোন করা হলেও কেউ তা ধরেনি।