পাকিস্তানে জঙ্গি হামলায় আইএসআইয়ের ব্রিগেডিয়ারসহ নিহত ৫

জঙ্গিদের সঙ্গে গোলাগুলির সময় সামরিক গোয়েন্দা সংস্থা ইন্টার-সার্ভিসেস ইন্টেলিজেন্স (আইএসআই) এর ব্রিগেডিয়ার মুস্তাফা কামাল বার্কি নিহত হন।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 March 2023, 07:02 AM
Updated : 22 March 2023, 07:02 AM

পাকিস্তানে পৃথক দুটি হামলার ঘটনায় ঊর্ধ্বতন এক সামরিক কর্মকর্তাসহ নিরাপত্তা বাহিনীর ৫ সদস্য নিহত হয়েছে।

মঙ্গলবার পাকিস্তানের উত্তরপশ্চিমাঞ্চলীয় প্রদেশ খাইবার পাখতুনখওয়ার দক্ষিণ ওয়াজিরিস্তান ও ডেরা ইসমাইল খান জেলায় এসব ঘটনা ঘটে।

পাকিস্তান সামরিক বাহিনীর গণমাধ্যম শাখা আইএসপিআর এক বিবৃতিতে জানিয়েছে, দক্ষিণ ওয়াজিরিস্তানে জঙ্গিদের সঙ্গে গোলাগুলির সময় সামরিক গোয়েন্দা সংস্থা ইন্টার-সার্ভিসেস ইন্টেলিজেন্স (আইএসআই) এর ব্রিগেডিয়ার মুস্তাফা কামাল বার্কি ও তার গাড়ি চালক নিহত হন।

এ ঘটনায় আরও ৭ সেনা আহত হয়েছেন, তাদের মধ্যে দুই জনের অবস্থা সঙ্কটজনক। 

পুলিশ জানিয়েছে, ব্রিগেডিয়ার বার্কি আঙ্গুর আদা থেকে ওয়ানা যাওয়ার পথে স্থানীয় সময় সন্ধ্যা ৬টার দিকে আফগানিস্তানের সীমান্তবর্তী খামরাঙ্গ এলাকায় তাদের ওপর চোরাগোপ্তা হামলা হয়।  

কোনো গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেনি, জানিয়েছে ডন অনলাইন।

এর আগে একইদিন ভোররাতে ডেরা ইসমাইল খান জেলার খুট্টি এলাকায় পুলিশের একটি চেকপয়েন্টে জঙ্গিরা গুলিবর্ষণ করে, নিরাপত্তা বাহিনী তাৎক্ষণিকভাবে পুরো এলাকা ঘিরে ফেলে বের হওয়ার সব রাস্তা বন্ধ করে দেয়। এক পর্যায়ে সাগ্গু এলাকায় পলায়নপর জঙ্গিদের তারা বাধা দেয়। এ সময় দু’পক্ষের মধ্যে ব্যাপক গুলিবিনিময় হয়।

আইএসপিআর জানিয়েছে, এখানে তীব্র বন্দুক লড়াইয়ে তিন সেনা ও তিন জঙ্গি নিহত হন। নিহত জঙ্গিদের কাছ থেকে অস্ত্র ও প্রচুর গুলি জব্দ করা হয়েছে বলে জানিয়েছে তারা। এ সময় এক পুলিশ কর্মকর্তা আহত হন।   

পাকিস্তানের নিরাপত্তা বাহিনী গত তিন মাসে ৬৯২১টি অভিযান চালিয়ে অন্তত ১৪২ জঙ্গিকে হত্যা ও ১০০৭ জনকে গ্রেপ্তার করেছে বলে আইএসপিআর জানিয়েছে।  

ব্রিগেডিয়ার মুস্তাফা কামাল বুর্কির মৃত্যুর খবরে গভীর দুঃখ ও শোক প্রকাশ করেছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই দলের চেয়ারম্যান ইমরান খান।