জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি সোনিয়া গান্ধী, অবস্থা ‘স্থিতিশীল’

কংগ্রেসের সাবেক এ সভাপতি শ্বাসযন্ত্রে ভাইরাসঘটিত সংক্রমণ নিয়ে জানুয়ারিতেও একদফা হাসপাতালে ভর্তি ছিলেন।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 March 2023, 07:33 AM
Updated : 4 March 2023, 07:33 AM

কংগ্রেসের সাবেক সভাপতি সোনিয়া গান্ধী ব্রঙ্কাইটিসে আক্রান্ত হয়ে দিল্লির স্যার গঙ্গারাম হাসপাতালে ভর্তি হয়েছেন বলে জানিয়েছেন হাসপাতালটির এক মুখপাত্র।

“তিনি গতকাল (বৃহস্পতিবার) হাসপাতালে ভর্তি হয়েছেন,” শুক্রবার ওই মুখপাত্র এমনটিই বলেছেন বলে জানিয়েছে এনডিটিভি।

পরে হাসপাতাল কর্তৃপক্ষ এক বুলেটিনে সোনিয়া গান্ধীর অবস্থা স্থিতিশীল আছে বলে নিশ্চিত করেছে।

তিনি পর্যবেক্ষণে আছেন, তার পরীক্ষা-নিরীক্ষা চলছে, বলেছে তারা।

“জ্বরের কারণে হাসপাতালে ভর্তি সোনিয়া গান্ধী বক্ষ চিকিৎসা বিভাগের সিনিয়র কনসালটেন্ট অরূপ বসু ও তার দলের তত্ত্বাবধানে আছেন,” বলেছেন গঙ্গারাম হাসপাতালের ট্রাস্ট সোসাইটির চেয়ারম্যান ডিএস রানা।

এ নিয়ে চলতি বছর দ্বিতীয়বার হাসপাতালে ভর্তি হতে হল দীর্ঘ সময় কংগ্রেসের সভাপতির দায়িত্ব পালন করা সোনিয়াকে; শ্বাসযন্ত্রে ভাইরাসঘটিত সংক্রমণ নিয়ে জানুয়ারিতে একই হাসপাতালে ভর্তি হয়েছিলন তিনি। সেসময়ও অরূপ বসুই তার দেখভালের দায়িত্বে ছিলেন।

সোনিয়া সম্প্রতি রাজপুরে হওয়া কংগ্রেসের ৮৫তম প্লেনারি অধিবেশনেও উপস্থিত ছিলেন। সেখানে রাজনীতি থেকে অবসরের ইঙ্গিত দিয়ে ইন্দিরা গান্ধীর এ পুত্রবধু বলেছিলেন, ভারতজোড়ো যাত্রার সঙ্গেই আমার (রাজনৈতিক) ইনিংস শেষ হতে পারে।

ওই অধিবেশনের প্রথম দিনই কংগ্রেসের স্টিয়ারিং কমিটি দলের শীর্ষ কাউন্সিল ওয়ার্কিং কমিটির সদস্য নির্বাচনে ভোট না করার সিদ্ধান্ত নেয় এবং দলের নতুন প্রধান মল্লিকার্জুন খড়গেকেই কমিটিটিতে কাকে কাকে রাখবেন, তা ঠিক করার দায়িত্ব দেওয়া হয়েছে।

একের পর এক নির্বাচনে হার, অভ্যন্তরীণ কোন্দলে দিশেহারা কংগ্রেসের ভার অক্টোবরে খড়গের হাতে হস্তান্তর করেন সোনিয়া গান্ধী, অবশ্য ১৩৭ বছরের পুরনো দলটিতে এখনও গান্ধী পরিবারের প্রভাব প্রবল।