ট্রাম্পের টুইটে স্ত্রীর নামের বানান ভুল

কিডনির টিউমার অপসারণের পর হোয়াইট হাউজে ফিরেছেন যুক্তরাষ্ট্রের ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প। সেই খবর জানিয়ে করা টুইটে স্ত্রীর নামের বানান ভুল করে সোশাল মিডিয়ায় হাসির খোরাক হয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 May 2018, 12:17 PM
Updated : 20 May 2018, 12:20 PM

এনডিটিভি লিখেছে, টুইটে বানান ভুল যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের জন্য নতুন কিছু নয়। এজন্য ‘সিরিয়াল-মিসস্পেলার’ খেতাবও জুটেছে তার।

কিডনিতে টিউমার ধরা পড়ায় ৪৮ বছর বয়সী মেলানিয়া ট্রাম্পের অস্ত্রোপচার করা হয় গত সপ্তাহে। পাঁচ দিন তাকে থাকতে হয় ওয়াশিংটন ডিসির ওয়াল্টার রিড মেডিকেল সেন্টারে।

শনিবার মেলানিয়া ফেরার পর তার সুস্থ হয়ে ওঠার খবর জানিয়ে ভুল বানানে ওই টুইট করেন ট্রাম্প। বানান ভুলের বিষয়টি নজরে আসার পর সেটি মুছে ফেলে সঠিক বানানে আরেকটি টুইট করা হয় ট্রাম্পের অ্যাকাউন্ট থেকে। কিন্তু তাতে শেষ রক্ষা হয়নি।

অনেকেই ভুল বানানে করা টুইটের স্ক্রিনশট শেয়ার করে ট্রাম্পের বানান জ্ঞানের নমুনা দেখিয়েছেন টুইটারে। তাই নিয়ে তৈরি হয়েছে হাস্যরস।   

 
 
 

এর আগেও বিভিন্ন সময়ে টুইটে বানান ভুল করে আলোচনায় এসেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট। শপথ নেওয়ার পর দেশের নাগরিকদের উদ্দেশ্যে তার প্রথম টুইটেই বানান ভুল হয়েছিল।

গত বছর সেপ্টেম্বরে ভুল বানানে একটি টুইট করে তিন বারের চেষ্টায় তা তিনি সংশোধন করেন।