স্ন্যাপ

স্ন্যাপচ্যাটের ওপর গুপ্তচরবৃত্তির প্রকল্প চালু করেছিলেন জাকারবার্গ
এ প্রকল্পের ‘ওয়্যারট্যাপিং টুল’ হিসেবে কাজ করেছে কোম্পানির নিজস্ব ভিপিএন ‘ওনাভো’, যা ২০১৩ সালে এক ইসরায়েলি কোম্পানির কাছ থেকে কিনেছিল ফেইসবুক।
ছাঁটাই চলছেই: এবার স্ন্যাপের ১০ শতাংশ
ছাঁটাই হতে যাওয়া কর্মীদের সামগ্রিক ক্ষতিপূরণ প্যাকেজ বাবদ সাড়ে সাত কোটি ডলার পর্যন্ত খরচের পরিকল্পনা করেছে স্ন্যাপ।
যুক্তরাষ্ট্রে পিক্সি ড্রোন ফেরত নিচ্ছে স্ন্যাপ, দিচ্ছে রিফান্ড
এদিকে, পিক্সি বাজারে আনার আগে স্ন্যাপের সিইও ইভান স্পিগেল ইঙ্গিত দিয়েছিলেন, ড্রোনের বাজার ভিডিও ধারণকারী চশমার বাজারের চেয়ে বড়।
জানুয়ারিতে মার্কিন সেনেটে সাক্ষ্য দেবেন টিকটক ও মেটার সিইও
এ শুনানিতে সাক্ষ্য দেবেন ফেইসবুক ও ইনস্টাগ্রামের মালিক কোম্পানি মেটা’র সিইও মার্ক জাকারবার্গ, এক্স-এর সিইও লিন্ডা ইয়াকারিনো, স্ন্যাপের সিইও ইভান স্পিগেল ও ডিসকর্ডের সিইও জেসন সাইট্রন।
শিশু নিপীড়ন: মার্কিন সিনেট ডেকেছে এক্স, স্ন্যাপ, ডিসকর্ডের প্রধানকে
“প্রত্যেক মা-বাবার প্রধান ভাবনা সন্তানদের নিরাপত্তা। সে নিরাপত্তায় ব্যর্থতার বলি হবে আমাদের শিশুরা, আর বিগটেকগুলো থাকবে ধরাছোঁয়ার বাইরে, তা হতে পারে না।”
৪০ কোটির বেশি ব্যবহারকারী এখন স্ন্যাপচ্যাটের
সর্বশেষ প্রান্তিকে কোম্পানির সামগ্রিক আয় ছিল ১১৯ কোটি ডলার, যা গত বছরের তুলনায় পাঁচ শতাংশ বেশি। আর ওয়াল স্ট্রিটের বিশ্লেষকদের প্রত্যাশার চেয়ে ভালো ফলাফল এটি।
চ্যাটজিপিটি চালিত ‘মাই এআই’ সেবা আনল স্ন্যাপচ্যাট
এটি ব্যবহারকারীকে বিভিন্ন রেস্তোরাঁ ও ‘স্ন্যাপ ম্যাপ’ অ্যাপের মধ্যে জনপ্রিয়তার ওপর ভিত্তি করে বিভিন্ন অগমেন্টেড রিয়ালিটি লেন্সও সাজেস্ট করতে পারে।
সাউন্ড লাইব্রেরি সমৃদ্ধ করতে নতুন মিউজিক লেবেল যোগ করছে স্ন্যাপ
কোম্পানি বলেছে, চুক্তিতে অংশগ্রহণকারী লেবেলগুলোর মধ্যে রয়েছে যুক্তরাষ্ট্র ভিত্তিক ‘ইউনাইটেডমাস্টারস’, নেদারল্যান্ডস ভিত্তিক ‘বুমা/স্টেমরা’ ও ‘সুইসা ডিজিটাল লাইসেন্সিং এজি’।