স্ট্রিমিং সেবা

গ্রাহক সংখ্যার তথ্য আর দেবে না নেটফ্লিক্স
গত কয়েক মাসে সেবাটিতে নতুন গ্রাহক যোগ দিয়েছেন ৯৩ লাখের বেশি, যার ফলে গোটা বিশ্বে কোম্পানিটির আর্থিক ফি ভিত্তিক গ্রাহক সংখ্যা গিয়ে পৌঁছেছে প্রায় ২৭ কোটিতে।
২০২২-এ গীতিকার, সুরকারদের আয়ের সবচেয়ে বড় উৎস ছিল স্ট্রিমিং সেবা
মহামারীর পর স্ট্রিমিং খাতে সামগ্রিক আয় বেড়েছে দ্বিগুণ। এর ৩৫ শতাংশ আয়ই গেছে সঙ্গীত নির্মাতাদের পকেটে, যা টেলিভিশন ও রেডিও’কেও ছাড়িয়ে গেছে।
স্পটিফাইয়ের নতুন গ্রাহক সেবা, নাম ‘সুপ্রিমিয়াম’
তবে, এই বাড়তি আয় থেকে শিল্পীরা ভাগ পাবেন কি না, তা এখনও পরিষ্কার নয়। আগেও শিল্পীদের তুলনামূলক কম অর্থ দেওয়া নিয়ে সমালোচনার মুখে পড়েছে কোম্পানিটি।
কৌশলে গ্রাহক ঠকাচ্ছে অ্যামাজন প্রাইম: এফটিসি
‘অ্যান্টিট্রাস্ট’ আচরণ নিয়ে অ্যামাজনের সমালোচনার পরই পরিচিত হয়ে ওঠেন এফটিসি’র চেয়ারপার্সন লিনা খান। গত কয়েক সপ্তাহে অ্যামাজনের বিরুদ্ধে এটি এফটিসির নেওয়া তৃতীয় পদক্ষেপ।
বছরের প্রথম প্রান্তিকে ৪০ লাখ গ্রাহক হাপিস ডিজনি প্লাস-এর
স্ট্রিমিং শিল্পে নিজেদেরকে শীর্ষ খেলোয়াড়ে রূপান্তরের লক্ষ্যে গত কয়েক বছরে প্ল্যাটফর্মে শত কোটি ডলারের বেশি বিনিয়োগ করেছে ডিজনি।
টিভি গেইম আনায় নজর নেটফ্লিক্সের, মোবাইল হবে গেইম কন্ট্রোলার
“আপনার টিভিতে একটি গেইম খেলতে কন্ট্রোলার প্রয়োজন। আপনি কী এই ফোন গেইম কন্ট্রোলার হিসেবে ব্যবহার করতে চান?” --অ্যাপের মধ্যে থাকা একটি লাইনে লেখা।
৬ অস্কার জিতে সব প্ল্যাটফর্মকে পেছনে ফেলল নেটফ্লিক্স
স্ট্রিমিং সেবাটির এই অর্জনের পেছনে বেশিরভাগ কৃতিত্ব ‘অল কোয়ায়েট অন দ্য ওয়েস্টার্ন ফ্রন্ট’ সিনেমার।
প্যাকেজের মূল্য ৩০টিরও বেশি দেশে কমালো নেটফ্লিক্স
একশ ৯০টির বেশি দেশে কার্যক্রম চালানো নেটফ্লিক্স ক্রমাগত অ্যামাজন, এইচবিও ও ডিজনি’সহ বিভিন্ন স্ট্রিমিং প্রতিদ্বন্দ্বীর প্রতিযোগিতার মুখে পড়ছে।