চ্যাটজিপিটি

এবার বয়স্কদের ওষুধ ব্যবস্থাপনায় এআই?
বয়স্কদের একাধিক ওষুধ নেওয়ার বিষয়টি মাথায় রেখে বিভিন্ন ধরনের প্রেক্ষাপটে চ্যাটজিপিটি’র সক্ষমতা পরীক্ষা করে দেখেছেন গবেষকরা।
এবার ফোনের ইয়ারবাডেও আসছে চ্যাটজিপিটি
ব্যবহারকারীরা কোম্পানির ইয়ারবাড দিয়েই চ্যাটজিপিটি ব্যবহার করতে পারবেন। এতে ডিজিটাল সহায়ক হিসেবে চ্যাটজিপিটি কাজ করবে।
চ্যাটজিপিটি’র বিবেচনায় ‘সর্বকালের সেরা’ ১০ গান
সেরা ১০-এর তালিকা সাধারণত বিতর্ক এড়াতে পারে না। সেইসঙ্গে তালিকার কত নম্বরে কোন টাইটেল ‘থাকা উচিৎ ছিল’ সে মতভেদ তো আছেই। এ বিষয়গুলো মাথায় রেখেই মিলিয়ে নিন।
অ্যাকাউন্ট ছাড়াই ব্যবহার করা যাবে চ্যাটজিপিটি
এ পদক্ষেপের ফলে এআই মডেলের প্রশিক্ষণে সম্ভবত আরও তথ্য পাবে কোম্পানিটি এবং ব্যবহারকারীরা প্ল্যাটফর্মটিতে অ্যাকাউন্ট খোলার দিকে আরও ঝুঁকতে পারেন।
ওপেনএআইয়ের এআই টুল সোরা এবার শর্ট ফিল্ম বানিয়েছে
“আমাদের কাছে এমন অনেক গল্প আছে যেগুলো পর্দায় আনা একসময় অসম্ভব মনে হয়েছে। এখন সেগুলো নিয়ে কাজ করা যাবে। ‘অ্যাবস্ট্রাক্ট এক্সপ্রেশনিজম’-এর নতুন যুগও বলা যায় একে।”
নারীদের এআই স্টার্টআপে যথেষ্ট অর্থায়ন হচ্ছে না
“এআই খাত বিকাশের সঙ্গে সঙ্গে এতে প্রচুর বিনিয়োগও হচ্ছে। তবে, বিনিয়োগ করা মূলধনের প্রায় পুরোটাই যাচ্ছে পুরুষদের মাধ্যমে প্রতিষ্ঠিত ব্যবসায়।”
যুগান্তকারী এআই আইনে অনুমোদন দিল ইইউ
ওপেনএআইয়ের মতো ক্ষমতাধর, জটিল ও অনেক বেশি ব্যবহৃত যেসব কোম্পানি এআই মডেল তৈরি করে সেসব কোম্পানিকেও কোনো কিছু প্রকাশ করার ক্ষেত্রে এই আইনের আওতায় আনা হবে।
মাস্কের মামলা অপ্রাসঙ্গিক, ফালতু, বিভ্রান্তিকর: ওপেনএআই
টেসলা প্রধানের মামলার বিপরীতে ওপেনএআই বলেছে, মাস্কের সঙ্গে কোনও ধরনের ‘ফাউন্ডিং অ্যাগ্রিমেন্ট’ বা অন্য কোনও চুক্তি করেনি কোম্পানিটি।