শুরু হচ্ছে স্মার্ট বাংলাদেশ টেক এক্সপো’র রাজশাহী পর্ব

আসন্ন প্রদর্শনীর আহ্বায়ক এ এফ কাশেমী সোহেল বলেছেন, বিভিন্ন হালনাগাদ প্রযুক্তির সম্ভার নিয়ে এই প্রদর্শনীতে থাকবে ৭৫টি স্টল ও নয়টি প্যাভেলিয়ন।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Feb 2024, 07:08 AM
Updated : 14 Feb 2024, 07:08 AM

রাজশাহীতে নবনির্মিত বিপণী বিতান স্বপ্নচূড়া প্লাজার উদ্বোধন উপলক্ষ্যে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে তথ্য প্রযুক্তি মেলা ‘স্মার্ট বাংলাদেশ টেক এক্সপো’র রাজশাহী পর্ব।

এর আয়োজক বাংলাদেশ কম্পিউটার সমিতি’র রাজশাহী শাখা। আর নবনির্মিত কমপ্লেক্সের তৃতীয় ও চতুর্থ তলায় আয়োজনটি চলবে ১৫ থেকে ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত, যেখানে অংশ নিচ্ছে ৭০টি প্রযুক্তি কোম্পানি।

মঙ্গলবার রাজশাহীতে এক সংবাদ সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান, বিসিএস রাজশাহী শাখার চেয়ারম্যান ও এ প্রদর্শনীর আহ্বায়ক এ এফ কাশেমী সোহেল।

প্রদর্শনীর আহ্বায়ক সোহেল বলেছেন, বিভিন্ন হালনাগাদ প্রযুক্তির সম্ভার নিয়ে এই প্রদর্শনীতে থাকবে ৭৫টি স্টল ও নয়টি প্যাভিলিয়ন।

‘স্বপ্নচূড়া প্লাজা’র তৃতীয় ও চতুর্থ তলায় থাকবে প্রযুক্তিপণ্য প্রদর্শন এবং বিপণন কেন্দ্র। তথ্যপ্রযুক্তি পণ্যের এ নতুন বাণিজ্যকেন্দ্রটি চালু হতে যাচ্ছে ১৫ ফেব্রুয়ারি থেকে। তবে, ১৪ ফেব্রুয়ারি থেকেই অনানুষ্ঠানিকভাবে সর্বসাধারণের জন্য খুলে দেয়া হবে এটি।

‘স্মার্ট বাংলাদেশ টেক এক্সপো ২০২৪ রাজশাহী এর প্রবেশমূল্য ১০ টাকা, যেখানে স্কুল শিক্ষার্থী ও সংবাদকর্মীদের জন্য বিনামূল্যে প্রবেশের ব্যবস্থা থাকবে।

সকাল ১১ টা থেকে রাত ৯টা পর্যন্ত প্রদর্শনীটি দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে।

প্রদর্শনীর প্লাটিনাম স্পন্সর টিপিলিংক-এক্সেল এবং ইউনিভিউ। এ ছাড়া, গোল্ড স্পন্সর শ্রেণীতে রয়েছে আসুস-গ্লোবাল ব্র্যান্ড, সাউথবাংলা কম্পিউটার-টেনডা এবং এইচপি-স্মার্ট। আর সিলভার স্পন্সর হিসেবে থাকছে কম্পিউটার সলিউশনস ইনকর্পোরেটেড, পিসি পাওয়ার, ডিপকুল, ডি-লিংক, ডিটেক, মনটেক রিভেঞ্জের, এমএসআই ও অরাস-গিগাবাইট। আয়োজনটির মিডিয়া পার্টনার সময় টিভি।