নতুন আইপ্যাড, ম্যাকবুকের ঘোষণা কি অনলাইনেই দেবে অ্যাপল?

এমনটি ঘটলে টানা দুই বছর বসন্তে কোনো আয়োজন না করার নজির দেখাবে অ্যাপল, যেখানে এ বছর বেশ কিছু নতুন পণ্য বাজারে আনার সম্ভাবনা রয়েছে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 March 2024, 09:27 AM
Updated : 4 March 2024, 09:27 AM

শিগগিরই অ্যাপলের কয়েকটি বড় পণ্য উন্মোচনের ঘোষণা আসতে পারে, যার সম্ভাব্য তালিকায় রয়েছে নতুন আইপ্যাড প্রো, আইপ্যাড এয়ার ও ‘এম৩’ চিপের ম্যাকবুক এয়ার।

তবে, এইসব পণ্যের ঘোষণা দিতে মার্কিন টেক জায়ান্ট কোম্পানিটি এবারের বসন্তে বড় কোনও আয়োজন করবে না বলে খবর চাউর হয়েছে।

নিউজলেটার ‘পাওয়ার অন’-এ সুপরিচিত অ্যাপল বিশ্লেষক মার্ক গারম্যান দাবি করেছেন, “বিভিন্ন অনলাইন ভিডিও ও মার্কেটিং প্রচারণার মাধ্যমে কোম্পানিটি তাদের নতুন পণ্যগুলো ঘোষণার পরিকল্পনা করছে।”

এমনটি ঘটলে টানা দুই বছর বসন্তে কোনো আয়োজন না করার নজির দেখাবে অ্যাপল, যেখানে এ বছর বেশ কিছু নতুন পণ্য বাজারে আনার সম্ভাবনা রয়েছে।

এদিকে, ঘোষণার ধরন যেমনই হোক না কেন, ইঙ্গিত মিলেছে, এটি অবিলম্বেই ঘটতে যাচ্ছে। তবে, গারম্যান কিছুটা সাবধানতার সঙ্গে ভবিষ্যদ্বাণী দিয়েছেন, কোম্পানির নতুন হার্ডওয়্যার উন্মোচিত হতে পারে এ মাসে বা এর পরের মাসে।

গারম্যানের তথ্য অনুসারে, নতুন আইপ্যাড প্রো’র পাশাপাশি ১২ দশমিক নয় ইঞ্চির একটি নতুন আইপ্যাড এয়ারের ঘোষণাও আসতে পারে। এমনকি নতুন অ্যাপল পেন্সিল ও ম্যাজিক কিবোর্ড উন্মোচনের পরিকল্পনাও করছে আইফোন নির্মাতা কোম্পানিটি।

এ ছাড়া, কোম্পানিটি এম৩ চিপওয়ালা ১৩ ইঞ্চি ও ১৫ ইঞ্চি’র দুটি ম্যাকবুক এইয়ার মডেলও উন্মোচন করতে পারে বলে প্রতিবেদনে লিখেছে প্রযুক্তিবিষয়ক সাইট এনগ্যাজেট।