মার্ক গারম্যান

নতুন আইপ্যাড, ম্যাকবুকের ঘোষণা কি অনলাইনেই দেবে অ্যাপল?
এমনটি ঘটলে টানা দুই বছর বসন্তে কোনো আয়োজন না করার নজির দেখাবে অ্যাপল, যেখানে এ বছর বেশ কিছু নতুন পণ্য বাজারে আনার সম্ভাবনা রয়েছে।
ভবিষ্যতে স্মার্টগ্লাস ও ‘ক্যামেরাওয়ালা’ এয়ারপড আনবে অ্যাপল?
তবে, এ দুটি ধারণাই এখনও অ্যাপলের অভ্যন্তরীণ গবেষণা পর্যায়ে রয়েছে, যেখানে স্মার্ট পণ্যের চেয়ে কোম্পানির ভবিষ্যৎ পরিকল্পনায় বেশি অন্তর্দৃষ্টি দেওয়া হয়েছে।
ভিশন প্রো’তে আলাদা নেটফ্লিক্স অ্যাপ থাকবে?
ডিজনি প্লাস, ম্যাক্স, অ্যামাজন প্রাইম ভিডিও ও প্যারামাউন্ট প্লাসের মতো স্ট্রিমিং সেবা এরইমধ্যে হেডসেটের জন্য আলাদা অ্যাপ চালুর ঘোষণা দিয়েছে।
কী থাকছে অ্যাপলের নতুন ল্যাপটপে, আভাস মিলল হঠাৎ করেই
অ্যাপলের পরীক্ষা করা চিপটি মূলত প্রাথমিক পর্যায়ের ‘এম৩ প্রো’ চিপ, যা আগামী বছরের কোনো এক সময় সম্ভবত উন্মোচনের পরিকল্পনা করছে কোম্পানিটি।
উন্মোচন ঘনিয়ে আসছে অ্যাপলের ‘মিক্সড-রিয়ালিটি’ হেডসেটের
অ্যাপলের একশ শীর্ষস্থানীয় নির্বাহীকে পণ্যটি দেখানো হয়েছে। তবে, এটি নিয়ে কোম্পানির ভেতরেই মতপার্থক্য দেখা গেছে। অনেকে বলছেন, হেডসেটটি এখনও সম্পূর্ণ প্রস্তুত নয়।
২০২৪ সালে ‘আরও দামী’ আলট্রা আইফোন আনবে অ্যাপল?
এরইমধ্যে আইফোন ১৫ প্রো এবং প্রো ম্যাক্স মডেলে ‘ইউএসবি-সি’ পোর্টের বিষয়টি চাউর হয়েছে। এমনকি এতে থাকতে পারে হ্যাপটিক ভলিউম ও পাওয়ার বাটন।
নতুন ম্যাকবুক এয়ার, আইম্যাকে এম৩ চিপ থাকবে?
এ মাসের শুরুতে ম্যাকবুক প্রো লাইনআপে ‘এম২ প্রো’ ও ‘এম২ ম্যাক্স’ নামের নতুন দুটি চিপের পাশাপাশি ম্যাক মিনি ডিভাইসেও ‘এম২ প্রো’ চিপের ঘোষণা দেয় অ্যাপল।
বসন্তেই ‘আসতে পারে’ অ্যাপলের মিক্সড রিয়ালিটি হেডসেট
বিভিন্ন থার্ড পার্টি অ্যাপ তৈরি শুরু করতে এরইমধ্যে ‘কিছু সংখ্যক হাই-প্রোফাইল’ ডেভেলপারকে এই ‘রিয়ালিটি প্রো-ব্রান্ডেড’ ডিভাইস দেখিয়েছে অ্যাপল।