টুইটারকে ঢেলে সাজাতে ‘প্রস্তুত’ নতুন সিইও

লিন্ডা বলেন, টুইটারের ভবিষ্যৎ সুরক্ষায় তিনি দৃঢ় প্রতিজ্ঞ। তিনি আরও যোগ করেন, ‘টুইটার টুডটজিরো’ তৈরিতে ব্যবহারকারীর মতামত অত্যন্ত গুরুত্বপূর্ণ।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 May 2023, 12:32 PM
Updated : 14 May 2023, 12:32 PM

টুইটার প্ল্যাটফর্মকে নতুন করে ঢেলে সাজাতে সহায়তার উদ্দেশ্যে নিজের আগ্রহের কথা বললেন নবনিযুক্ত প্রধান নির্বাহী লিন্ডা ইয়াকারিনো। এক টুইট বার্তায় তিনি বলেন, সামাজিক প্ল্যাটফর্মটি নিয়ে ইলন মাস্কের ‘উজ্জ্বল ভবিষ্যৎ গড়ে তোলার’ দূরদর্শী পরিকল্পনায় তিনি অনুপ্রাণিত।

বৃহস্পতিবার টুইটারের নতুন সিইও’র নাম ঘোষণার পর প্রথমবারের মতো মুখ খুললেন লিন্ডা। অক্টোবরে চার হাজার চারশ কোটি ডলারে টুইটার কেনার পর থেকে এই দায়িত্ব পালন করা মাস্ক এই পদে তার নিযুক্তির ঘোষণা দেন শুক্রবার।

“আমি দীর্ঘদিন ধরেই তার (ইলন মাস্কের) ‘উজ্জ্বল ভবিষ্যৎ গড়ে তোলার’ দূরদর্শী পরিকল্পনায় অনুপ্রাণিত। টুইটারে তার এই লক্ষ্যমাত্রা বাস্তবায়নে ও এই ব্যবসা সামগ্রিকভাবে ঢেলে সাজাতে সাহায্য করতে আমি অধীরভাবে আগ্রহী।” --টুইট করেন লিন্ডা।

যুক্তরাষ্ট্রের কমকাস্ট কর্পোরেশন মালিকানাধীন বিনোদন ভিত্তিক কোম্পানি ‘এনবিসিইউইভার্সাল’-এর বিজ্ঞাপন বিভাগের প্রধান হিসেবে প্রায় ১২ বছর দায়িত্ব পালন করেন ইয়াকারিনো, যেখানে কোম্পানির বিজ্ঞাপনী ব্যবসার আধুনিকায়নে তার গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল।

লিন্ডা বলেন, টুইটারের ভবিষ্যৎ সুরক্ষায় তিনি দৃঢ় প্রতিজ্ঞ। তিনি আরও যোগ করেন, ‘টুইটার টুডটজিরো’ তৈরিতে ব্যবহারকারীর মতামত অত্যন্ত গুরুত্বপূর্ণ।

রয়টার্স বলছে, ইয়াকারিনো এমন সময় সামাজিক প্ল্যাটফর্মটির দায়িত্ব নিতে যাচ্ছেন, যখন কোম্পানি নিজের বিজ্ঞাপনী আয় কমে যাওয়া নিয়ে লড়াই করার পাশাপাশি ব্যাপক ঋণের বোঝায় জর্জরিত।

টুইটার কেনার পর মাস্ক কোম্পানির ৮০ শতাংশ কর্মী ছাঁটাই করেন। ফলে, নিজেদের বিজ্ঞাপন বিভিন্ন আপত্তিকর কনটেন্টের পাশে বিজ্ঞাপন দেখা যাবে, এমন শঙ্কায় প্ল্যাটফর্মটি ছেড়ে গেছেন বেশ কিছু বিজ্ঞাপনদাতা। আর এই বছরের শুরুতে মাস্ক নিজেও স্বীকার করেন যে টুইটার নিজেদের বিজ্ঞাপনী আয়ে ব্যাপক ধস দেখছে।

মাস্ক বলেন, বহুল প্রতীক্ষিত ‘এভরিথিং অ্যাপ’ তৈরিতে সহায়তার পাশাপাশি  ‘পিয়ার-টু-পিয়ার’ নামে পরিচিত অর্থ পরিশোধ ব্যবস্থার মতো বেশ কিছু পরিষেবা আনতে পারেন ইয়াকারিনো। বিজ্ঞাপনী খাতের অভিজ্ঞ এই কর্মকর্তার নিযুক্তি থেকে ইঙ্গিত মেলে, প্ল্যাটফর্মটির ব্যবসায় মূল মনযোগ ডিজিটাল বিজ্ঞাপনেই অব্যাহত থাকবে।

দীর্ঘ সময় ধরেই টুইটারের নতুন প্রধান খোঁজার কথা বলে আসছিলেন মাস্ক।

একইসঙ্গে বিদ্যুচ্চালিত বিলাসবহুল গাড়ি নির্মাতা কোম্পানি টেসলার প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব পালন করা মাস্ক গেল শুক্রবার বলেন, টুইটারের নতুন প্রধান নির্বাহী হিসেবে ইয়াকারিনোর নিযুক্তি তাকে টেসলায় তুলনামূলক বেশি মনযোগ দিতে সাহায্য করবে।