জামিনে ছাড়া পাচ্ছেন আলভেস

শর্ত অনুযায়ী ১০ লাখ ইউরো জমা দিয়েছেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 March 2024, 01:51 PM
Updated : 25 March 2024, 01:51 PM

বার্সেলোনার আদালত গত বুধবার দানি আলভেসকে শর্তসাপেক্ষে জামিনের রায় দিলেও, ১০ লাখ ইউরো জমা দিতে না পারায় জেল থেকে ছাড়া পাচ্ছিলেন না তিনি। সেই অর্থ জমা দিয়েছেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার। কারামুক্ত হতে এখন আর বাধা নেই তার।

২০২২ সালের ডিসেম্বরে বার্সেলোনার একটি নাইট ক্লাবে একজন নারীকে যৌন নিপীড়নের অভিযোগে পরের মাসে আলভেসকে গ্রেপ্তার করে পুলিশ। স্পেনের আদালত তার জামিন আবেদন না মঞ্জুর করে জেলে পাঠানোর নির্দেশ দেয়। তখন থেকেই কারাগারে আছেন বার্সেলোনার সাবেক এই ডিফেন্ডার।

দোষী সাব্যস্ত হওয়ায় গত মাসে তাকে সাড়ে চার বছরের জেল দেয় আদালত। গত বুধবার বার্সেলোনার এক আদালতের রায়ে বলা হয়, ১০ লাখ ইউরো দিয়ে জামিনে ছাড়া পেতে পারেন এই ফুটবলার।

স্প্যানিশ বার্তা সংস্থা ইএফই বিচারিক সূত্রের বরাদ দিয়ে জানিয়েছে, আলভেস শুক্রবার অর্থ জমা দিয়েছেন। সেই অর্থ প্রাপ্তির কথা নিশ্চিত করে সোমবার আদালত বলেছে, কয়েক ঘন্টার মধ্যে তাকে মুক্তি দেওয়া হবে।

অবশ্য জেল থেকে ছাড়া পেলেও তার ব্রাজিলিয়ান ও স্প্যানিশ পাসপোর্ট কর্তৃপক্ষের কাছে জমা থাকবে, যেন স্পেন থেকে কোথাও যেতে না পারেন তিনি। প্রতি সপ্তাহে আদালতে হাজিরাও দিতে হবে তাকে। এছাড়া ভুক্তভোগী নারীর ১ হাজার মিটারের মধ্যে আসা বা তার সঙ্গে কোনোরকম যোগাযোগ করতে পারবেন না তিনি।

গত সপ্তাহে আলভেসকে জামিন দেওয়ার আদালতের সিদ্ধান্তকে ‘কলঙ্কজনক’ বলে মন্তব্য করেছিলেন ভুক্তভোগী নারীর আইনজীবী।