এক জয়েই সেমিতে মোহামেডান, ঊষা

টানা দুই হারে ক্লাব কাপ হকির গ্রুপ পর্ব থেকে বিদায় ঘণ্টা বেজে গেছে অ্যাজাক্স ও বাংলাদেশ পুলিশের।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Feb 2024, 03:33 PM
Updated : 24 Feb 2024, 03:33 PM

শুরুর দুই কোয়ার্টারে যা একটু লড়াই করল অ্যাজাক্স। পরের দুই কোয়ার্টারে তাদের প্রতিরোধ ভেঙে দারুণ জয় তুলে নিল ঊষা ক্রীড়া চক্র। বাংলাদেশ পুলিশকে উড়িয়ে দিয়ে শুভ সূচনা করল ক্লাব কাপ হকির আরেক সাবেক চ‍্যাম্পিয়ন। 

মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে শনিবার ‘বি’ গ্রুপের ম্যাচে অ্যাজাক্সকে ৫-২ গোলে হারায় ঊষা। আগের ম্যাচে আবাহনীর বিপক্ষে ৫-১ গোলে হেরে আসা অ্যাজাক্স টানা দুই হারে ছিটকে গেল গ্রুপ পর্ব থেকে। 

২০১৪ সালে সবশেষ এই প্রতিযোগিতায় সেরা হওয়া ঊষা এগিয়ে যায় পঞ্চম মিনিটে হাসান জুবায়ের নিলয়ের পেনাল্টি কর্নারের গোলে। সাত মিনিট পর পিসি থেকেই সমতা ফেরান রাকিবুল। 

দ্বিতীয় কোয়ার্টার গোলহীন থাকার পর তৃতীয় কোয়ার্টারে পিসি থেকে নিলয় ও আরশাদ হোসেনের জোড়া গোলে ম্যাচে চালকের আসনে বসে যায় ঊষা। 

চতুর্থ কোয়ার্টার তানজিম পিসি থেকে ব্যবধান কমানোর তিন মিনিট পর ফের তা বাড়িয়ে নেন তৈয়ব আলি। এই স্কোরলাইন ধরে রেখে এক ম্যাচ বাকি থাকতে সেমি-ফাইনালে উঠে গেল ঊষা। তাদের মতো সেরা চারে খেলা নিশ্চিত হয়েছিল আবাহনীরও। গ্রুপ সেরা হওয়ার লড়াইয়ে দুই দল মুখোমুখি হবে আগামী মঙ্গলবার। 

দিনের অন্য ম্যাচে বাংলাদেশ পুলিশকে ৫-১ গোলে হারিয়েছে সবশেষ ২০০৯ সালে এই ট্রফি জেতা মোহামেডান। দলের হয়ে আমিরুল ইসলাম জোড়া গোল করেন; একবার করে জালের দেখা পান দ্বীন ইসলাম ইমন, শফিউল আলম শিশির এবং আশরাফুল আলম। পুলিশের একমাত্র গোলদাতা আহসান হাবীব। 

টানা দুই হারে ‘এ’ গ্রুপ থেকে বিদায় নিল পুলিশ। নিজেদের প্রথম ম্যাচে শিরোপাধারী মেরিনার ইয়াংসের বিপক্ষে ২-০ গোলে হেরেছিল তারা। 

সেমি-ফাইনাল নিশ্চিত হওয়া মোহামেডান ও মেরিনার্স গ্রুপ সেরা হওয়ার ম্যাচে আগামী মঙ্গলবার মুখোমুখি হবে।