জর্ডানের বিপক্ষে উজ্জ্বল ফাতি

বিশ্বকাপের আগে শেষ প্রস্তুতি ম্যাচে নিজেকে মেলে ধরে একটি গোল করেছেন স্পেনের তরুণ এই ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Nov 2022, 07:57 AM
Updated : 18 Nov 2022, 07:57 AM

নজর ছিল আনসু ফাতির ওপর। বিশ্বকাপের আগে নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচে জর্ডানের বিপক্ষে জ্বলে উঠলেন এই তরুণ ফরোয়ার্ড। দারুণ এক গোলে এগিয়ে নিলেন স্পেনকে। কাজে লাগালেন নিজেকে প্রমাণের সুযোগটি। 

জর্ডানে বৃহস্পতিবার স্বাগতিকদের ৩-১ গোলে হারায় লুইস এনরিকের দল। বিশ্বকাপ অভিযান শুরুর আগে প্রস্তুতিটা ভালোই হলো ২০১০ আসরের চ্যাম্পিয়নদের। 

ম্যাচে শুরুর একাদশে সুযোগ পান ফাতি। তা কাজে লাগাতে দেরি করেননি ২০ বছর বয়সী এই ফরোয়ার্ড। ত্রয়োদশ মিনিটে মার্কো আসেনসিওর পাস থেকে জালে বল পাঠান তিনি।

বিশ্বকাপ দলে ফাতির জায়গা পাওয়া নিয়ে ছিল অনিশ্চয়তা। চোট কাটিয়ে ফেরার পর এখনও পুরোপুরি ছন্দ ফিরে পাননি। শেষ পর্যন্ত অবশ্য ২৬ জনের স্কোয়াডে ফাতিকে রাখেন এনরিকে। গা গরমের ম্যাচে জর্ডানের বিপক্ষে প্রাণবন্ত ছিলেন তিনি। ম্যাচের শেষ দিকে অবশ্য তাকে তুলে নেন কোচ। 

দ্বিতীয়ার্ধে বাকি দুই গোল করে স্পেন। ৫৬ মিনিটিতে কার্লোস সলের বক্সে ড্রিবল করে বল দেন পাবলো সারাবিয়াকে। তার প্রচেষ্টা ব্যর্থ হলে আলগা বলে গোল করেন গাভি। 

ফাতির বদলি হিসেবে নেমেই গোলের দেখা পান তরুণ নিকো উইলিয়ামস, ৮৪তম মিনিটে। 

যোগ করা সময়ে এক গোল দিয়ে হারের ব্যবধান কমায় জর্ডান। 

স্পেনের বিশ্বকাপ যাত্রা শুরু হবে আগামী মঙ্গলবার, কোস্টা রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে। ‘ই’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ জার্মানি ও জাপান।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক