বাংলাদেশের মানুষকে আর্জেন্টিনা কোচের ধন্যবাদ

অস্ট্রেলিয়া ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে স্কালোনি বললেন, বাংলাদেশের মানুষ যে আমাদের এত ভালোবাসে, জেনে ভালো লাগছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Dec 2022, 02:54 PM
Updated : 2 Dec 2022, 02:54 PM

দিয়েগো মারাদোনার জন্যই মূলত আর্জেন্টিনার ফুটবলের প্রেমে পড়েছিল বাংলাদেশের মানুষ। লাতিন আমেরিকার দেশটির ফুটবলের প্রতি সেই ভালোবাসা লিওনেল মেসিকে পেয়ে বেড়েছে বহুগুণে। কাতার বিশ্বকাপ শুরুর পর থেকে আর্জেন্টিনার ম্যাচ মানেই যেন বাংলাদেশে উৎসব। সামাজিক যোগাযোগ মাধ্যমের সৌজন্যে এই চিত্র পৌঁছে গেছে হাজার হাজার মাইল দূরের দেশটিতেও।

মেসি-দি মারিয়াদের সমর্থন করার জন্য বৃহস্পতিবার মাঝরাতে আর্জেন্টিনা জাতীয় দলের অফিসিয়াল টুইটারে এক পোস্টে বাংলাদেশের সমর্থকদের ধন্যবাদ জানানো হয়। পরদিন লিওনেল স্কালোনির সংবাদ সম্মেলনেও উঠল বিষয়টি।

তাদের প্রতি বাংলাদেশের মানুষদের এমন ভালোবাসা পেয়ে আপ্লুত আর্জেন্টিনা কোচ।

“বছরের পর বছর ধরে আর্জেন্টিনা জাতীয় দল সারা বিশ্ব জুড়ে এমন আকাশছোঁয়া ভালোবাসা ও সমর্থন পেয়েছে। কারণ আমাদের দিয়েগো (মারাদোনা) ছিলেন, এখন লিওনেল (মেসি) আছে। বাংলাদেশে মানুষ যে আমাদের এত ভালোবাসে এবং আরও অন্যান্য জায়গায়ও আমাদের এত সমর্থন আছে, এটা আমাদের আনন্দ দেয়। বাংলাদেশের মানুষকে ধন্যবাদ।”

বাংলাদেশের প্রায় প্রতিটি অঞ্চলেই আর্জেন্টিনার ম্যাচগুলো বড় পর্দায় দেখার আয়োজন করছে দলটির সমর্থকরা। যেখানে জড়ো হচ্ছেন হাজার হাজার মানুষ। যার ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘুরে বেড়াচ্ছে।

গত বুধবার পোল্যান্ডের বিপক্ষে গ্রুপ পর্বের ‘বাঁচা-মরার’ ম্যাচ ২-০ গোলে জিতে আর্জেন্টিনা জায়গা করে নেয় শেষ ষোলোয়। এদিন বাংলাদেশের মানুষের উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো।

পরদিনই আর্জেন্টিনা জাতীয় দলের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে বাংলাদেশের মানুষের উচ্ছ্বাসের তিনটি ছবি পোস্ট করা হয়। ক্যাপশনে ছিল আর্জেন্টিনা ও বাংলাদেশের পতাকার মাঝে ‘ফিস্ট বাম্পের’ ইমোজি।

সঙ্গে ওই পোস্টে দুটি লাইন লিখে বাংলাদেশের মানুষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তারা।

“আমাদের দলকে সমর্থন করার জন্য ধন্যবাদ।” এই লাইনের শেষে ‘হাই-ফাইভ’ ও একটি ভালোবাসার ইমোজি যোগ করে দেয় তারা।

পরের লাইনে হাসির ইমোজি দিয়ে লিখে, “তারা আমাদের মতোই পাগল।” 

শেষ ষোলোয় আর্জেন্টিনার প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। আগামী শনিবার বাংলাদেশ সময় রাত ১টায় শুরু হবে দুই দলের ম্যাচ।

কয়েক দিন আগে আর্জেন্টিনা-মেক্সিকো ম্যাচে বাংলাদেশের দর্শকদের লিওনেল মেসির গোল উদযাপনের একটি ভিডিও টুইট করে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। তাদের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের একটি ভিডিও পোস্ট করে লেখা হয়, “এটাই ফুটবলের শক্তি। বাংলাদেশের আর্জেন্টিনা-সমর্থকেরা এভাবেই লিওনেল মেসির গোল উদযাপন করছেন।”

পরে ব্রাজিল–সমর্থকদের বাঁধভাঙা উল্লাসের ছবিও প্রকাশ করে ফিফা। ব্রাজিল-সুইজারল্যান্ড ম্যাচটি বাংলাদেশের বিভিন্ন স্থানে বড় পর্দায় দেখেন হাজার হাজার মানুষ। সমর্থকদের জমায়েত হওয়ার এমন কয়েকটি ছবি পোস্ট করে ফিফা লিখেছে, “ফুটবলের মতো অন্য কিছু মানুষকে এতটা এক করতে পারে না।”